বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১ || ১৩ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

প্রথমবার চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালে ম্যানচেস্টার সিটি

স্পোর্টস ডেস্ক

০৯:৫৬, ৫ মে ২০২১

আপডেট: ০৯:৫৭, ৫ মে ২০২১

৫০০

প্রথমবার চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালে ম্যানচেস্টার সিটি

১৩ বছর আগে মালিকানা নেয়ার পর থেকে যে আশায় বিলিয়ন বিলিয়ন ডলার খরচ করেছেন শেখ মনসুর তার অনেকটাই কাছে চলে এসেছে ম্যানচেস্টার সিটি। প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) কে দুই লেগেই হারিয়ে উঠে গেছে চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালে। 

দ্বিতীয় লেগে নিজেদের মাঠে ২-০ গোলে জয় পেয়েছে সিটি। জোড়া গোল করেছেন আলজেরিয়ান উইঙ্গার রিয়াদ মাহারেজ। এর আগের লেগ ২-১ ব্যবধানে জেতায় ৪-১ এর বিশাল ব্যবধানেই ফাইনাল নিশ্চিত করে পেপ গার্দিওলার শীষ্যরা। 

সেমিফাইনালে মুখোমুখি হওয়া এই উভয় দলই পেয়ে চলেছে মধ্যপ্রাচ্যের বিনিয়োগ। দু'দল একে অপরের মোকাবেলার বিষয়টি নিশ্চিত হওয়ার পরই বলা হচ্ছিল এটা 'তেলের লড়াই'। এ লড়াই জিতে শিরোপার হাতছানি পাচ্ছে সিটি। 

ঘরের মাঠে শুরুতেই অবশ্য বিপদে পড়তে নেয় সিটি। সাত মিনিটে হ্যান্ডবলের অভিযোগে সিটির বিপক্ষে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। তবে রিভিউ নিয়ে দেখা যায় সেটি আলেকসান্দ্রো জিংচেনকোর কাঁধে লেগেছিল। 

তার মিনিট তিনেক পরই স্বাগতিকদের এগিয়ে দেন মাহারেজ। বার্নার্দো সিলভার বাড়ানো বল থেকে গোলমুখে শট নেন ডি ব্রুইন। পিএসজি গোলরক্ষক নাভাস তা ফেরালেও ফিরতি শটে বল জালে জড়ান এই আলজেরিয়া৷ 

ইনজুরিতে পড়া এমবাপেকে না পাওয়া এমনিই পিএসজিকে বলতে হয় দুর্ভাগা। সে পিএসজিই প্রথমার্ধে হতাশায় পুড়েছে দুই গোল মিস করে। প্রথমে মার্কিনোসের হেড ফেরে বারে লেগে আর এডারসনের দুর্বল থ্রো থেকে বল পেয়েও কাজে লাগাতে পারেননি ডি মারিয়া। 

প্রথমার্ধে নিষ্প্রভ থাকা নেইমার দ্বিতীয়ার্ধের শুরুতেই তৈরি করেন সুযোগ৷ দারুণ ড্রিবলিংয়ে প্রতিপক্ষ ডিফেন্ডারদের কারিয়ে ঢুকে পড়ে শট নিয়েছিলেন তবে দুর্দান্ত ব্লকিংয়ে তা ঠেকান জিংচেনকো। 

তার খানিক পরেই পিএসজির সব আশা নষ্ট করে ইস্তাম্বুলের ফাইনাল খেলা নিশ্চিত করে সিটি। জোরালে প্রতি আক্রমণে মাহারেজকে বল বাড়ান ফিল ফোডেন। সহজেই বলটি ঠিকানায় নেন এই আলজেরিয়ান। 

এমনিই ম্যাচ হারার পথে, তারমধ্যে ফারনান্দিনহো বাজে ট্যাকেল করায় ক্ষেপে যান আনহেল ডি মারিয়া৷ বাজে ব্যবহার করায় তাকে লাল কার্ড দেখান রেফারি। 

ফাইনালে অন্য সেমিতে চেলসি ও রিয়াল মাদ্রিদের মধ্যে বিজয়ী দলের মুখোমুখি হবে সিটি।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank