বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

সাকিবদের শিবিরে করোনার থাবা, আইপিএলের ম্যাচ পণ্ড

স্পোর্টস ডেস্ক

১৪:০৭, ৩ মে ২০২১

আপডেট: ২১:২০, ৩ মে ২০২১

৬৯৩

সাকিবদের শিবিরে করোনার থাবা, আইপিএলের ম্যাচ পণ্ড

ভারতে করোনা ভয়াবহ আকার ধারণ করেছে। দৈনিক মৃত্যু ও সংক্রমণের রেকর্ড হচ্ছে। এর মধ্যেও দেশটিতে চলছে ক্রিকেটের মহাযজ্ঞ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। কর্তৃপক্ষ বলছিল এই খেলাই এখন মানুষকে ঘরে থাকতে সাহায্য করছে। 

তবে সমালোচনাও নেহায়েত কম হয়নি। অনেকে বলছেন টাকার জন্য এত মানুষের জীবন ঝুঁকিতে ফেলা হচ্ছে। কিছু ক্রিকেটার করোনাক্রান্ত হয়েছিলেন টুর্নামেন্ট শুরু আগে। তবে মাঝখানে এমন কিছু না হওয়ায় সবকিছু স্বাভাবিক চলছিল। তবে এবার সাকিব আল হাসানের কলকাতা নাইট রাইডার্স ও বিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ম্যাচটি স্থগিত করতেই হচ্ছে।

এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে আইপিএল কর্তৃপক্ষ জানিয়েছে, কলকাতা নাইট রাইডার্সের দুই ক্রিকেটার বরুণ চক্রবর্তী বা সন্দীপ ওয়ারিয়র করোনাক্রান্ত হয়েছেন। যেসব দলের বিপক্ষে কলকাতা খেলেছে তাদেরকে আইসোলেশনে যেতে বলা হয়েছে। কলকাতার বাকি ক্রিকেটারদের দৈনিক করোনা টেস্ট করা হবে। 

ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজ বলছে, সোমবার (৩ মে) এর ম্যাচটি পুনরায় আয়োজনের জন্য তোড়জোড় শুরু করেছে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা ও গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশন। ম্যাচটি কীভাবে আয়োজন করা যায় তা নিয়ে আলোচনা চলছে। 

আপাতত সংকট কাটাতে পারলেও বড় হুমকির মুখে আছে আইপিএল। ইতোমধ্যে অনেক বিদেশি ক্রিকেটার ভারতের করোনা পরিস্থিতির কারণে দেশটি ছেড়ে গেছেন। অস্ট্রেলিয়া সরকার তো জানিয়েছে তারা ক্রিকেটারদের দায়িত্ব নেবে না। এছাড়া লেগ স্পিনার অ্যাডাম জাম্পা আইপিএলের জৈব সুরক্ষা বলয়কে ‘অরক্ষিত’ বলেও মন্তব্য করেন। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank