শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

আগ্রাসী তামিমের আরও এক অর্ধশতক

স্পোর্টস ডেস্ক

১২:৫৪, ১ মে ২০২১

৪৯৪

আগ্রাসী তামিমের আরও এক অর্ধশতক

তামিম ইকবাল
তামিম ইকবাল

শ্রীলঙ্কায় হয়তো পুরনো নিজেকে দেখানোর পণ করে গেছেন তামিম ইকবাল। না হয় এমন আগ্রাসী তামিমকে যে দেখাই যায়নি বহুদিন। পেছনের কারণ যাই থাক, এমন তামিমকে দেখে নিশ্চয়ই প্রশান্তি পাচ্ছেন লাখো দর্শক। 

প্রথম টেস্টের দুই ইনিংসেই বলের সাথে পাল্লা দিয়ে করেছেন রান। সেঞ্চুরির আক্ষেপ থাকলেও ছন্দ ফিরে পাওয়ায় স্বস্তি দিয়েছে তামিমকে। ইনিংস দুটির আত্মবিশ্বাস থেকেই দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসেও তুলে নিলেন ফিফটি। 

সেই সাথে গড়লেন এক অনন্য কীর্তি। একমাত্র বাংলাদেশি হিসেবে ওয়ানডে ও টেস্টে টানা চার ফিফটি করলেন তামিম। শ্রীলঙ্কার আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পেয়েছিলেন অর্ধশতক। ২০১২ সালের এশিয়া কাপে চার ফিফটির পর চার আঙ্গুল দেখানোর দৃশ্য তো ইতিহাস হয়ে আছে। আজ তেমন কিছু না করলেও এই কীর্তি অনন্য হয়েই থাকবে৷ 

দুর্দান্ত তামিমেই ২৫ ওভার শেষে সাইফের উইকেটের বিনিময়ে ৯৭ রান তুলেছে বাংলাদেশ। তামিম অপরাজিত আছেন ৬৮ রানে। হাঁকিয়েছেন ১১ বাউন্ডারি। 

তামিম দেখেই হয়তো সাহস পাচ্ছিলেন আরেক ওপেনার সাইফ হাসান। চার বাউন্ডারি ও এক ছক্কায় করেছেন ২৫ রান। তারপরই প্রবীন জয়বিক্রমের বলটি ডিফেন্স করতে গিয়ে ধরা পড়ে সেকেন্ড স্লিপে দাঁড়ানো ধনাঞ্জয়া ডি সিলভার হাতে। 

শ্রীলঙ্কানদের মধ্যে সবচেয়ে বেশি ঝড় গেছে রামেশ মেন্ডিসের উপর। শেষ পর্যন্ত ৮ ওভারে ৩৮ রান দিলেও শুরুর তিন ওভারে দেন ২৭ রান।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank