বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১ || ০৭ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

সাইফেই ভরসা ডোমিঙ্গোর, শরিফুলের অভিষেক

স্পোর্টস ডেস্ক

১০:২৭, ২৯ এপ্রিল ২০২১

আপডেট: ১১:০২, ২৯ এপ্রিল ২০২১

৪৮০

সাইফেই ভরসা ডোমিঙ্গোর, শরিফুলের অভিষেক

প্রথম ম্যাচে দুই ইনিংসে করেছেন ১ রান্। প্রথম ইনিংসে বিশওয়া ফারনান্দোর বলে শূন্যু নিয়ে ফেরার পর দ্বিতীয় ইনিংসে করেন ১ রান। তারপরও সাইফ হাসানের উপর ভরসা রাখছেন টাইগার কোচ রাসেল ডোমিঙ্গো। কারণ হিসেবে অবশ্য বলছেন সাদমান ইসলাম কোভিড-১৯ থেকে সেরে উঠলেও ম্যাচ প্রেকটিস হয়নি তার। 

এছাড়া দলের একাদশে বড় নিউজ হলো-টেস্ট অভিষেক হতে যাচ্ছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের তরুণ সেনসেশন শরিফুল ইসলামের। নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সফরে বেশ ভালোই বল করেছেন এবং নজর কেড়েছেন শ্রীলংকায় দুই দিনের অনুশীলন ম্যাচে। 

আরও একটি কারণ অবশ্য আছে। প্রথম ম্যাচে খেলা তিন পেসারই ডানহাতি। তাই বৈচিত্র আনতেই শরিফুলের অন্তর্ভুক্তি। সে কথা অবশ্য জানা গিয়েছিল আগেই। তবে পার্থক্য হলো আবু জায়েদ রাহীর বদলে তাকে নেয়ার কথা ছিল এখন বসানো হয়েছে এবাদত হোসেনকে। 

এদিকে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়ে শ্রীলংকা। আগের ম্যাচে  ম্যাড়ম্যাড়ের ড্র দেখার পর এমন পিচে ব্যাটিং নেয়াই স্বাভাবিত। 

শ্রীলংকার একাদশে আছে দুই পরিবর্তন। ভালো পারফর্ম না করায় লেগ স্পিনার ওয়াহিনদু হাসারাঙ্গাকে বসিয়ে নেয়া হয়েছে অফস্পিনার রামেশ মেন্ডিসকে। আর ইনজুরিতে পড়া পেসার লাহিরু কুমারার পরিবর্তে জায়গা পেয়েছেন বাঁহাতি স্পিনার প্রবীন জয়বিক্রমা। 

বাংলাদেশ একাদশ:
তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়াক), মুশফিকুর রহিম, লিটন দাস, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহি ও শরিফুল ইসলাম। 

শ্রীলংকা একাদশ:
দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাহিরু থিরামান্নে, ওশাদা ফারনান্দো, অ্যাঞ্জেলা ম্যাথিউস, ধনঞ্জয়া ডি সিলভা, পাথুম নিশাঙ্কা, নিরোসন ডিকভেলা, রামেশ মেন্ডিস, সুরাঙ্গা লাকমাল, বিশওয়া ফারনানদো ও প্রবীন জয়বিক্রমা। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank