বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১ || ১৩ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

আইপিএল

কলকাতার জয়ে সাকিব ৩৪-১

স্পোর্টস ডেস্ক

০০:১৪, ১২ এপ্রিল ২০২১

আপডেট: ০১:১৯, ১২ এপ্রিল ২০২১

৩৬৬

আইপিএল

কলকাতার জয়ে সাকিব ৩৪-১

বোলিংয়ে এসে প্রথম বলেই ঋদ্ধিমান শাহকে ফেরালেন। সে ওভারে মাত্র একরান দিলেন সাকিব আল হাসান৷ কিন্তু পরের ওভারগুলো আর ভালো করতে পারেননি এই টাইগার অলরাউন্ডার। তবে ঠিকই ম্যাচ জিতেছে তার দল কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। 

রবিবার (১১ এপ্রিল) সানরাইজার্স হায়দ্রাবাদকে ১০ রানে হারিয়েছে কলকাতা। ৫৬ বলে ৮০ করে ম্যান অব ম্যাচ হয়েছেন নিতিশ রানা৷ চার ওভার বল করে ৩৪ রান খরচায় এক উইকেট নেন সাকিব৷এর আগে শেষ দিকে ব্যাট করতে নেমে ৫ বলে ৩ রান আসে তার ব্যাট থেকে। 

কেকেআরের দেয়া ১৮৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা সানরাইজার্স শুরুতেই হারায় ডেভিড ওয়ার্নারকে। প্রসিদ কৃষ্ণার বল ব্যাটের কানায় লেগে চলে যায় উইকেটরক্ষক দিনেশ কার্তিকের হাতে।

তৃতীয় ওভারে বোলিংয়ে আসেন সাকিব৷ প্রথম বলেই ইনসাইড এজ হয়ে মাঠ ছাড়েন ঋদ্ধিমান শাহ। সে ওভারে মাত্র ১ রান দেন এই তারকা অলরাউন্ডার। 

আগের ওভার ভালো করায় পঞ্চম ওভারও সাকিবের হাতে বল তুলে দেন মরগান। প্রথম বল ডট দিলেও পরের বল লং অফ দিয়ে মাঠছাড়া করেন জনি বেয়ারেস্ট্রো। সে ওভারেই তার বলে মিড অন দিয়ে বাউন্ডারি আদায় করেন মানিশ পান্ডে। সাকিবের এই ওভার থেকে আসে ১২ রান। 

উইকেটে দুই ডানহাতি ব্যাটসম্যান দেখে সপ্তম ওভারও সাকিবকে দিয়ে করান কলকাতার কাপ্তান। কিন্তু কাঙ্খিত উইকেট এনে দিতে পারেননি তিনি। বেয়ারেস্টোর হাতে ছক্কাসহ এই ওভারে দেন ১০ রান। 

পান্ডে-বেয়ারেস্ট্রো জুটি ভাঙার আগে সাকিবকে আর বোলিংয়ে আনেননি মরগান। ১৩তম ওভারের শেষ বলে গলার কাঁটা হয়ে থাকা বেয়ারেস্ট্রোকে সাজঘরে পাঠান প্যাট কামিন্স। 

পরের ওভারেই বল হাতে নেন সাকিব। প্রথম চারটি বল করেন দুর্দান্ত। এর মাঝে একবার সামনে আসা পান্ডেকে ওয়াইড ইয়র্কার দিয়ে বোকাও বানান। তবে পঞ্চম বলটা ঠিক নিয়ন্ত্রণে ছিল না সাকিবের। ডিপ স্কয়ার লেগের ওপর দিয়ে মাঠ ছাড়া করেন পান্ডে। সে ওভারেও সাকিব দেন ১১ রান। 

ম্যাচ জিততে সানরাইজার্সের প্রয়োজন ছিল ওভার প্রতি প্রায় সাড়ে ৯ করে। সে হিসেবে সাকিবের ৮.৫ খুব একটা মন্দ নয়। আস্কিং রেটের চাপে পড়েই মূলত চাপে পড়ে সানরাইজার্স। শেষ দিকে কামিন্সকে জোরা ছক্কা হাঁকিয়ে আব্দুস সামাদ আশা জাগালেও ম্যাচ জেতানোর জন্য যথেষ্ট ছিল না। 

হায়দ্রাবাদের হয়ে সর্বোচ্চ ৬১ রান করেন মানিশ পান্ডে। বেয়ারেস্ট্রোর ব্যাট থেকে আসে ৫৫ রান। বাকিরা ছিলেন আসা-যাওয়ার মিছিলে৷ কলকাতার হয়ে দুই উইকেট নেন প্রসিদ কৃষ্ণা। বাকি তিন উইকেট ভাগ করে নেন সাকিব-কামিন্স ও রাসেল। 

এর আগে টসে হেরে ব্যাট করতে নামা কলকাতাকে বড় সংগ্রহ এনে দেন নিতিশ রানা ও রাহুল ত্রিপাঠি। তাদের ৯৩ রানের জুটি ও শেষ দিকে দিনেশ কার্তিকের ৯ বলে ২২ রানে ১৮৭ রান করে কেকেআর। ৫৬ বলে নয় বাউন্ডারি ও চার ছক্কায় ৮০ রান করেন রানা ও ২৯ বলে পাঁচ চার ও দুই ছক্কায় ত্রিপাঠির ব্যাট থেকে আসে ৫৩ রান। 

সংক্ষিপ্ত স্কোর
কলকাতা নাইট রাইডার্স ১৮৭-৬: নিতিশ রানা ৮০ (৫৬), রাহুল ত্রিপাঠি ৫৩ (২৯), দিনেশ কার্তিক ২২ (৯), রশিদ খান ২৪-২ (৪), নবি ৩২-২ (৪)

সানরাইজার্স হায়দ্রাবাদ ১৭৭-৫: মানিশ পান্ডে ৬১* (৪৪), জনি বেয়ারেস্ট্রো ৫৫ (৪০), আব্দুস সামাদ ১৯ (৮), প্রসিদ কৃষ্ণা ৩৫-৩ (৪), প্যাট কামিন্স ৩০-১ (৪), আন্দ্রে রাসেল ৩২-১ (৩), সাকিব আল হাসান ৩৪-২ (৪)।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank