বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১ || ১৩ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

পেনাল্টি না দেয়ায় রেফারিকে দুষলেন বার্সা কোচ

স্পোর্টস ডেস্ক

১৩:২৮, ১১ এপ্রিল ২০২১

আপডেট: ১৪:১০, ১১ এপ্রিল ২০২১

৩৫৭

পেনাল্টি না দেয়ায় রেফারিকে দুষলেন বার্সা কোচ

বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ মুখোমুখি হলে পুরো ফুটবল বিশ্বেই এক অন্যরকম উত্তেজনা কাজ করে। মাঠের বাইরে জমে ওঠে কথার লড়াই, থাকে নানা বিশ্লেষণ। তবে এবার এল ক্লাসিকো হারের পর রেফারি একপাক্ষিক সিদ্ধান্ত নিয়েছেন বলে মন্তব্য করেন খোদ বার্সা কোচ রোনাল্ড কোম্যান। 

ম্যাচের প্রথমার্ধে ডি বক্সের বাইরে মেসিকে ফাউল করা হলেও বাঁশি বাজাননি রেফারি। আর সেখান থেকে বল নিয়ে গোল করেন করিম বেনজেমা। দ্বিতীয় গোলটিও আসে রেফারির বিতর্কিত সিদ্ধান্তে। ২৮ মিনিটে কাসেমিরোকে ফাউল করায় ফ্রি কিকের বাঁশি বাজান রেফারি। সেখান থেকে গোল করেন টনি ক্রুজ। যেটি আসলেই ফাউল কিনা তা নিয়েও ছিল প্রশ্ন। 

গত এল ক্লাসিকোতে বার্সার ক্লেমো ল্যাংলেট এক ফুটবলারের জার্সি টেনে ধরায় পেনাল্টির বাঁশি বাজান রেফারি গিল মানজানো। একই কাণ্ড এই মাচে ঘটলেও দেম্বেলে কিংবা ব্রেথওয়েটের সময় পেনাল্টি দেননি রেফারি।

এ ঘটনায় ম্যাচের পরপরই মাঠে নেমে রেফারিকে প্রশ্ন করা শুরু করেন রোনাল্ড কোম্যান। এই ডাচ কোচকে আগে কখনই এত উত্তেজিত হতে দেখা যায়নি। ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, আমি অন্যায় আবদার করছি না। শুধু চাইছি রেফারি সঠিক সিদ্ধান্ত নিক। এটা স্পষ্ট পেনাল্টি ছিল, আমি বুঝিনা কেন স্পেনে ভিএআর ব্যবহার করা হয়? সবাই বলছে এটা পেনাল্টি ছিল।

রেফারির সিদ্ধান্তের কারণেই ম্যাচ হেরেছেন কিনা এমন প্রশ্নের উত্তরে কোম্যান বলেন, আমরা কি রেফারির কারণে হেরেছি? না, আমি সেটা বলছিনা। আমি আগেই বলেছি ম্যাচের প্রথমার্ধে আমরা ভালো খেলিনি এবং প্রতিপক্ষকে অনেক জায়গা দিয়েছি। কিন্তু আমার প্রশ্ন হলো মাত্র ১০ মিটার দূর থেকে লাইনম্যান কীভাবে এটা (পেনাল্টি) না দেখে? আর এমন অবস্থার জন্যই তো ভিএআর। 

ম্যাচ রেফারি গিল মানজানোকে এর আগে ২০১৭ সালে ভিলারিয়ালের সাথে ম্যাচের পর রিয়াল মাদ্রিদের লোগো লাগানো ব্যাগ হাতে নিয়ে বের হতে দেখা গেছে। তখন এ নিয়ে বেশ শোরগোল হয়। আর এ কারণেই এল ক্লাসিকো নিয়েও্ প্রশ্ন উঠছে। 
   

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank