মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ || ১০ বৈশাখ ১৪৩১ || ১২ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

এল ক্লাসিকো জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে রিয়াল

স্পোর্টস ডেস্ক

০৮:৩৯, ১১ এপ্রিল ২০২১

৫০৭

এল ক্লাসিকো জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে রিয়াল

প্রথমার্ধেই রিয়াল মাদ্রিদের জোড়া আঘাতে ছন্নছাড়া ফুটবলের মাশুল দেয় বার্সেলোনা। দ্বিতীয়ার্ধে গোল দেয় ব্যবধান কমলেও এড়ানো যায়নি হার। সে সাথে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান নিশ্চিত করে লস ব্লাঙ্কোসরা। 

শনিবার (১০ এপ্রিল) রাতে ঘরের মাঠে লিগের দ্বিতীয় এল ক্লাসিকোতে বার্সেলোকে ২-১ ব্যবধানে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। প্রথম ৩০ মিনিটেই বেনজেমা ও টনি ক্রুসের গোলে এগিয়ে যায় রিয়াল। দ্বিতীয়ার্ধে বার্সায় হয়ে গোলটি করেন অস্কার মিনগেসা। 

বল দখলে পুরো ম্যাচেই এগিয়ে ছিল সফরকারীরা। লক্ষেও শট ছিল সবচেয়ে বেশি। কিন্তু গোলমুখে সফলতাই পার্থক্য গড়ে দিয়েছে পার্থক্য।

প্রথম সুযোগ পেয়েছিল বার্সাই, কিন্তু মেসির পাস থেকে পাওয়া বল কাজে লাগাতে পারেনি জর্ডি আলবা। অন্যদিকে তার মিনিট পর প্রথম সুযোগেই বল জালে জড়ায় স্বাগতিকরা। ভালভারদের পাস থেকে বল নিয়ে পেনাল্টি বক্সের মুখে দাঁড়ানো বেনজেমাকে খুঁজে নেন লুকাস ভাসকেস। দারুণ এক সাইড-ফুড ফ্লিকে রিয়ালকে উল্লাসে মাতান এই ফরাসি ফরোয়ার্ড। 

২৮ মিনিটে ফ্রি কিক থেকে বল জালে জড়ান টনি ক্রুস। ডি বক্সের ঠিক বাইরে থেকে নেয়া ফ্রি কিকটি সার্জিও দেস্তের পিঠে লেগে দিক পাল্টে লক্ষ্যে যায়। 

প্রধমার্ধের একদম শেষে মুহুর্তে কর্নার থেকে দারুণ এক গোল পেতে পারতেন পুরো ম্যাচে নিজের ছায়া হয়ে থাকা মেসি। কর্নার থেকে নেয়া বাঁকানো শট সবাইকে ফাঁকি দিয়ে জড়াতে যাচ্ছিল জালে, তবে পোস্টে বাধা পেয়ে গোলবঞ্চিত হন এই আর্জেন্টাইন। 

দ্বিতীয়ার্ধে আরও গোছালো ফুটবল খেলে বার্সেলোনা। ১৫ মিনিটের মাথায় পেয়ে যায় কাঙ্খিত গোল। বাঁ পাশ থেকে আলবার বাড়ানো বল পায়ের ফাঁক দিয়ে ছেড়ে রিয়াল ডিফেন্ডারদের ধোকা দেন আতোয়া গ্রিজম্যান। সে সুযোগে বল জালে জড়ান মাত্রই বার্সা যুবদল থেকে আসা ডিফেন্ডার মিনসেগা। 

বাকি সময় পুরোটাই আক্রমণাত্বক ফুটবল খেলে বার্সেলোনা। ৮০ মিনিটে মিনসেগাকে ফাউল করে কাসেমিরো লাল কার্ড দেখার পর সে ধার আরও বাড়ে। একদম শেষ মিনিটে ইলাশ মোরিবার শট বারে লেগে ফিরে আসে। সে সাথে বার্সার শেষ সঙ্গী হয় হতাশাই। 

এই ম্যাচ দিয়ে এবারের লা লিগায় দুটি এল ক্লাসিকো জয় নিশ্চিত করলো রিয়াল মাদ্রিদ। সে সাথে অ্যাতলেটিকো মাদ্রিদের সাথে সমান ৬৬ পয়েন্ট হলেও গোল ব্যবধানে শীর্ষস্থান দখল করলো জিদানের শিষ্যরা। যদিও সিমিওনের শিষ্যরা এক ম্যাচ কম খেলেছে। অন্যদিকে ৩০ ম্যাচে বার্সেলোনার পয়েন্ট ৬৫।   

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank