শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

এল ক্লাসিকোতে রেকর্ডের রাতটা রাঙাতে পারবেন তো মেসি?

স্পোর্টস ডেস্ক

১০:৫৮, ১০ এপ্রিল ২০২১

৪১৮

এল ক্লাসিকোতে রেকর্ডের রাতটা রাঙাতে পারবেন তো মেসি?

যে কোন প্রতিযোগিতাতেই এল ক্লাসিকো মানেই মহারণ। মাঠে রিয়াল মাদ্রিদ-বার্সেলোনা যেমন কেউ কাউকে ছাড় দেয় না, তেমনি ভক্তদের তর্কেও থাকে সমান ঝাঁজ। আর যখন ম্যাচটি হয়ে ওঠে শিরোপার লড়াইয়ে ট্রাম্প কার্ড তখন আলোচনা তুঙ্গে থাকাটাই স্বাভাবিক। 

সাম্প্রতিক সময়ে সবচেয়ে গুরুত্বপূর্ণ এল ক্লাসিকো হয়ে উঠছে এটি। যেখানে শনিবার (১০ এপ্রিল) রাতে বার্সেলোনাকে আতিথ্য দেবে রিয়াল মাদ্রিদ। এটাকে ঠিক আতিথ্য বলাও ভুল, বলা যায় ঘরে ডেকে শত্রু বধ করতে চাইবে লস ব্লাঙ্কোসরা। 

ম্যাচ নিয়ে কথা বলার আগে পয়েন্ট টেবিলে চোখ বুলানো যেতে পারে। ২৯ ম্যাচ শেষে বার্সেলোনার পয়েন্ট ৬৫ আর রিয়াল মাদ্রিদের ৬৩। শীর্ষে থাকা অ্যাতলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৬৬।

অর্থাৎ এল ক্লাসিকো জিতলেই বার্সার সুযোগ থাকবে অ্যাতলেটিকো টপকানোর। পরে নিজেদের কাজ সারার পাশাপাশি সিমিওনের দলের পয়োন্ট খোয়ানোর আশা করলেই চলবে। অন্যদিকে রিয়াল মাদ্রিদ জিতলে তাদের সম্ভবনাও যাবে বেড়ে। অন্যদিকে অ্যাতলেটিকো নিশ্চয়ই ম্যাচ ড্র হওয়ার প্রার্থনায় লেগে গেছে। কারণ দুদল পয়েন্ট হারালে তাদেরই লাভ। 

এত গুরুত্বপূর্ণ ম্যাচে রক্ষণভাগের পরীক্ষিত সেনানীদের পাওয়া নিয়ে দু'দলেই আশে শঙ্কা। ইনজুরির কারণে মাঠের বাইরে আছেন রিয়াল অধিনায়ক সার্জিও রামোস। এছাড়া করোনা পজিটিভ হওয়ায় দেখা যাবে না রাফায়েল ভারানেকেও। তবে তাদের ছাড়াই চ্যাম্পিয়ন্স লীগে লিভারপুলের বিপক্ষে বড় জয় পাওয়ায় আশাবাদী হতেই পারেন জিদান। অন্যদিকে বার্সা একাদশে নাও থাকতে পারেন জেরার্ড পিকে। 

রামোস না থাকা যেমন মেসিদের জন্য ভালো তেমনি মেসির সামনেও সুযোগ হলো নতুন রেকর্ড গড়ার। রামোস না থাকায় শনিবার এল ক্লাসিকের ইতিহাসে যৌথভাবে সবচেয়ে ম্যাচ খেলা ফুবলার হবেন এই আর্জেন্টাইন তারকা। 

এল ক্লাসিকোর ইতিহাসে সবচেয়ে বেশি গোল (২৬) ও অ্যাসিস্ট (১৪) মেসির। আর সবচেয়ে বেশি ম্যাচ (৪৫) খেলায় রেকর্ডের রাতটাও নিশ্চয়ই রাঙিয়ে নিতে চাইবেন ছয়বারের বিশ্বসেরা ফুটবলার। 

এদিকে মেসির ক্লাব ছাড়া প্রসঙ্গে রিয়াল বস জিদান বলেন, আমি চাই না এটাই মেসির শেষ এল ক্লাসিকো হোক। মেসিকে বার্সেলোনায় দেখতে চাইতেই পারেন জিদান, কিন্তু চিরশত্রুর জয় নিশ্চয়ই দেখতে চাইবেন না তিনি!

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank