শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৭ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বার্সায় না গিয়ে পস্তাচ্ছেন ডি লিট, শোধরাতে চান!

স্পোর্টস ডেস্ক

১৪:৩৬, ৫ এপ্রিল ২০২১

৫১১

বার্সায় না গিয়ে পস্তাচ্ছেন ডি লিট, শোধরাতে চান!

অধিকাংশের কাছে বিশ্বাসযোগ্য সাংবাদিক জেরার্ড রোমেরো তার টুইটারে জানিয়েছেন, বার্সেলোনার হয়ে খেলতে চান ডাচ ডিফেন্ডার ম্যাথিস ডি লিট। 

২০১৭-১৮ মৌসুমে চ্যাম্পিয়ন্স লীগে অসাধারণ পারফরম্যান্সের পর সবার নজর পড়ে আয়াক্সের দুই মূল কান্ডারি মিডফিল্ডার ফ্রাঙ্ক ডি ইয়ং ও ডিফেন্ডার ডি লিট। তারমধ্যে আগেই আলোচনা চলায় ডি ইয়ংকে সহজেই দলে ভেড়ায় বার্সেলোনা। 

তার প্রভাবেই কাতালান শিবির যোগ দেয়ার দ্বারপ্রান্তে আসেন ডি লিটও। কিন্তু ক্রিস্টিয়ানো রোনালদোর সাথে ইউরোপে রাজত্বের টোপ দিয়ে তাকে দলে নেয় ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাস।

তারপর তিন বছর হতে চললেও এখনো ইউরোপিয়ান সাফল্য পায়নি তুরিনে বুড়িরা। সে সাথে নিজেদের সম্পদ বানিয়ে ফেলা সিরিআ পয়েন্ট টেবিলেও তাদের বর্তমান অবস্থান চতুর্থ। তাই শিরোপা জয়ের নেশাতেই ক্লাব ছাড়তে চাইছেন ডি লিট। 

এমনিতেও তুরিনের পরিবেশ ভালো লাগেছে না বলে আগে জানান এই সেন্ট্রাল ডিফেন্ডার। এছাড়া বার্সা কোচ রোনাল্ড কোম্যানও নেদারল্যান্ডের হওয়ায় কাতালান শিবিরে আসতে চাইছেন এই ২২ বছর বয়সী। সাথে বন্ধু ডি ইয়ংয়ের প্রভাব তো আছেই। 

আরও একটি বিষয় হলো তার এজেন্ট মিনো রাইওলা। তার কারণেই ২০১৮ সালে ডি লিটকে বাগিয়ে নিতে পেরেছিল জুভেন্টাস। কিন্তু জোয়ান লাপোর্তা বার্সা সভাপতি হওয়ায় পাল্টে গেছে দৃশ্যপট। কেননা মিনো রাইওলা লোপোর্তার ভালো বন্ধু। এ কারণেই আরলিং হালান্ডকেও বার্সার সাথে যোগাযোগ করিয়েছেন এই এজেন্ট। 

তবে সবকিছু আটকে আছে বার্সেলোনার আর্থিক অবস্থার উপর। ডি লিটের বর্তমা বাজারদর প্রায় ৮৫ মিলিয়ন ইউরো। এদিকে এরিক গার্সিয়াকে ফ্রি তে বার্সা পাওয়া মাত্র সময়ের ব্যাপার।  আবার আক্রমণভাগে একজন তারকা নিতে চাইছে বর্তমান বোর্ড। তাই আলোচনা শুরুর আগেই বন্ধ হয়ে যেতে পারে তার দলবদলের। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank