বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

আইপিএল থেকে পিএসএল বেশি ফলপ্রসূ: ডেল স্টেইন

স্পোর্টস করেসপন্ডেন্ট

১৫:৫৬, ২ মার্চ ২০২১

৫৫৪

আইপিএল থেকে পিএসএল বেশি ফলপ্রসূ: ডেল স্টেইন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএলে) টাকার গরমে ভুলে যাওয়া হয় ক্রিকেট: ডেল স্টেইন
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএলে) টাকার গরমে ভুলে যাওয়া হয় ক্রিকেট: ডেল স্টেইন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএলে) টাকার গরমে ভুলে যাওয়া হয় ক্রিকেট। তাই একজন ক্রিকেটারের জন্য আইপিএল থেকে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) এবং অন্যান্য ফ্রেঞ্চাইজিকে ফলপ্রসু বলে মন্তব্য করেছেন দক্ষিণ আফ্রিকান পেসার ডেল স্টেইন। 

বর্তমানে পিএসএলের দল কুয়েটা গ্লাডিয়েটরসের হয়ে খেলছেন ডেল স্টেইন। সেখানেই পাকিস্তানের এক্সপ্রেস ট্রিবিউনকে দেয়া সাক্ষাৎকারে এই গতি তারকা বলেন, আইপিএলের ১৪তম আসর থেকে নাম সরিয়ে নিয়েছি। কারণ নিজের জন্য কিছু সময় চাইছিলাম। তবে পিএসএল খেলার কারণ হলো এটা অনেক বেশি ফলপ্রসূ। 

ডেল স্টেইন বলেন, আইপিএলে অনেক বড় স্কোয়াড থাকে। বড় বড় তারকা ক্রিকেটার থাকে। আর এখানে টাকার পরিমাণে খুব বেশি জোর দেয়া হয়। ফলে কোন না কোন পর্যায়ে ক্রিকেটটা অবহেলিত থেকে যায়। 

প্রথম আইপিএল থেকেই ডেকান চার্জার্স, সানরাইজার্স হায়দ্রাবাদ, গুজরাট লায়ন্স ও রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু’র মতো ফ্রেঞ্চাইজির হয়ে খেলেছেন। তবে ২০১৪ আইপিএল থেকে নিজের নাম প্রত্যাহার করে নেন। 

আইপিএলের সাথে অন্য ফ্রেঞ্চাইজির তুলনা করে স্টেইন বলেন, যখন পিএসএল বা শ্রীলঙ্কান প্রিমিয়ার লিগে খেলি তখন ক্রিকেটে গুরুত্ব দেয়া হয়। এখানে রুমের ভিতরে বা বাহিরে আলোচনা হয় ম্যাচে কি হয়েছে। পরের ম্যাচে কী করতে হবে। কিন্তু যখন আইপিএলে থাকি তখন আলোচনা হয়ে এ বছর কে কত টাকা পাচ্ছে। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank