শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

চার দিনের ট্রায়ালে হালান্ডকে যোগ্য মনে হয়নি এভারটনের!

স্পোর্টস করেসপন্ডেন্ট

১৬:০১, ২৪ ফেব্রুয়ারি ২০২১

৫৬৩

চার দিনের ট্রায়ালে হালান্ডকে যোগ্য মনে হয়নি এভারটনের!

চার দিনের ট্রায়ালে হালান্ডকে যোগ্য মনে করেনি এভারটন্
চার দিনের ট্রায়ালে হালান্ডকে যোগ্য মনে করেনি এভারটন্

বরুসিয়া ডর্টমুন্ডের হয়ে গোলের পর গোল করে চলেছেন আরলং ব্রাউট হালান্ড। বুন্দেসলিগা কিংবা চ্যাম্পিয়ন্স লীগের প্রতিপক্ষরা এই গোল মেশিনের জ্বালায় অতিষ্ট। তবে সবচেয়ে বেশি ছুরি বিঁধছে সম্ভবত ইংলিশ ক্লাব এভারটনের বুকে। কারণ চার দিনের ট্রায়ালে রেখেও হালান্ডকে বাদ দিয়েছিল ক্লাবটি!

সম্প্রতি সংবাদমাধ্যম ‘লিভারপুল ইকো’র সাথে আলাপকালে এ কথা জানান এভারটনের সাবেক ইউরোপীয় ফুটবলার নিয়োগের প্রধান আয়ান আটকিন্স। তিনি বলেন, টিনএজ বয়সেই হালান্ডকে দলে নেয়ার সুযোগ ছিল তাদের। তবে চার দিনের ট্রায়ালে নরওয়েজিয়ান এই স্ট্রাইকারকে মনে ধরেনি কোচদের!

হালান্ড তখন নরওয়ের ফুটবল ক্লাব ব্রাইনে এফকেতে খেলতেন। এভারটনের কাছে তার প্রশংসা করেন প্রতিভা খুঁজে বের করে খ্যাতি ছড়ানো ব্রায়ান কিং। 

আটকিন্স জানান, ব্রায়ান খুবই আশাবাদী ছিল হালান্ডের বিষয়ে। টিনএজ বয়সেই তার খেলা দেখে মুগ্ধ ছিল ব্রায়ান। সে এভারটনে আসে আর একাডেমিতে হালান্ডের জন্য চার দিনের ট্রায়ালের ব্যবস্থা করে।  

হালান্ড সে ট্রায়ালে যোগ দেন। তবে তখন তাকে যোগ্য মনে হয়নি একাডেমির কোচদের। বিষয়টি কোনভাবেই ব্রায়ান মেনে নিতে পারেনি। শেষ পর্যন্ত হালান্ডকে দলে নেয়া হয়নি আর এটা ফুটবলে হয়েই থাকে। 

ব্রাইন থেকে পরে হালান্ডকে দলে ভেড়ায় মোল্ডে এফকে। তখন সে ক্লাবের দায়িত্বে ছিলেন বর্তমান ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ ওলে গানার সালশেয়ার। সেখান থেকে রেড বুল সার্সবার্গে হয়ে বরুসিয়া ডর্টমুন্ডে আসেন হালান্ড। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank