শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

নিউজিল্যান্ডের দারুণ জয়ে কনওয়ে’র ১ রানের আক্ষেপ

স্পোর্টস করেসপন্ডেন্ট

১৭:৫৩, ২২ ফেব্রুয়ারি ২০২১

৬১৭

নিউজিল্যান্ডের দারুণ জয়ে কনওয়ে’র ১ রানের আক্ষেপ

১০ বাউন্ডারি আর তিন ছক্কায় ৫৯ বলে ৯৯ রান করে অপরাজিত থাকেন ডেবন কনওয়ে।
১০ বাউন্ডারি আর তিন ছক্কায় ৫৯ বলে ৯৯ রান করে অপরাজিত থাকেন ডেবন কনওয়ে।

প্রথম টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়াকে ৫৩ রানে হারিয়েছে নিউজিল্যান্ড। তবে অপরাজিত থেকেও সেঞ্চুরি থেকে মাত্র ১ রানের দূরে থাকার আক্ষেপ নিয়েই মাঠ ছাড়তে হয়েছে ডেবন কনওয়েকে। 

নিউজিল্যান্ডের দেয়া ১৮৫ রানের জবাবে ব্যাট করতে নামা অজিরা শুরুতেই টিম সাউদি ও ট্রেন্ট বোল্টের তোপে পড়ে। দলীয় ১৯ রানেই ফিরে যান অধিনায়ক অ্যারন ফিঞ্চ, ম্যাথু ওয়েড, জস ফিলিপ ও গ্লেন ম্যাক্সওয়েল। উইকেটগুলো ভাগাভাগি করে নেন সাউদি ও বোল্ট। 

অস্ট্রেলিয়ার পঞ্চম উইকেট যায় ৫৬ রানে। নিজের বলেই স্টয়নিসের ক্যাচ ধরে অজিদের ম্যাচ থেকে ছিঁটকে দেন ইশ সৌধি। পরে আরও তিন উইকেট নিয়ে নিউজিল্যান্ডকে বড় জয় উপহার দেন এই লেগ স্পিনার। 

অস্ট্রেলিয়ার হয়ে কিছুটা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন মিচেল মার্শ। পাঁচ বাউন্ডারি ও দুই ছক্কায় ৩৩ বলে ৪৫ রান আসে এ অলরাউন্ডারের ব্যাট থেকে। তাকে স্যান্টেনারের হাতে ক্যাচ বানান কাইল জ্যামিসন। অস্ট্রেলিয়া অলআউট হয় ১৩১ রানে্। 

তার আগে টসে হেরে ব্যাট করতে নামা নিউজিল্যান্ডও একই অবস্থায় পড়ে। ১৯ রানেই প্রথম তিন উইকেট হারায় কিউইরা। পরে ইনিংস মেরামত করেন গ্লেন ফিলিপ ও ডেবন কনওয়ে। এ জুটি থেকে আসে ৭৩ রান। 

৯৩ রানে গ্লেন ফিলিপ আউট হওয়ার পরও সমানতালে ব্যাট চালিয়ে যান কনওয়ে। ১০ বাউন্ডারি আর তিন ছক্কায় ৫৯ বলে ৯৯ রান করে অপরাজিত থাকেন এই ব্যাটসম্যান। সেঞ্চুরি পেতে শেষ তিন বলে কনওয়ের দরকার ছিল ১২ রান। প্রথম দুবলে ছক্কা ও চার মারলেও শেষ বলে এক রান আসায় আক্ষেপ নিয়েই মাঠ ছাড়তে হয় তাকে। তবে তার ব্যাটে চড়েই ১৮৪ রান করে ম্যাচ জয়ের রসদ পেয়ে যায় নিউজিল্যান্ড। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank