শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

২১ বছর পর ঘরের মাঠে মার্সিসাইড ডার্বিতে হার লিভারপুলের

স্পোর্টস করেসপন্ডেন্ট

১০:৪৯, ২১ ফেব্রুয়ারি ২০২১

আপডেট: ১১:৩৮, ২১ ফেব্রুয়ারি ২০২১

৬১২

২১ বছর পর ঘরের মাঠে মার্সিসাইড ডার্বিতে হার লিভারপুলের

প্রিমিয়ার লিগে টানা তিন ম্যাচ হেরে চ্যাম্পিয়ন্স লীগে জয়ের দেখা পায় লিভারপুল। সে স্বস্তি নিয়েই মার্সিসাইড ডার্বিতে এভারটনের মুখোমুখি হয় অল রেডরা। তবে ঘুরে দাঁড়ানো আর হয়ে ওঠেনি জার্গেন ক্লপ শিষ্যদের। চলতি শতাব্দীতে প্রথমবার ঘরের মাঠে এভারটনের বিপক্ষে হারের তেতো স্বাদ নিয়েই মাঠ ছাড়তে হয় লিভারপুলকে।

শনিবার (২০ ফেব্রুয়ারি) ঘরের মাঠ অ্যানফিল্ডে ২-০ ব্যবধানে হারে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। প্রথমার্ধে ব্রাজিলিয়ান উইঙ্গার রিচার্ডলিসনের গোলের পর ম্যাচের শেষ দিকে ব্যবধান বাড়ান গিলফি সিগুর্দসন। এর মাধ্যমে ১৯৯৯ সালের পর অ্যানফিল্ডে জয়ের দেখা পেলো এভারটন। সর্বেশেষ জিতেছিল ১-০ ব্যবধানে।

ম্যাাচের তৃতীয় মিনিটেই গোল পেয়ে যায় এভারটন। হামেস রদ্রিগেজের থ্রু করা বল থেকে নিচু শটে বল জালে জড়ান রিচার্ডলিসন। এর আড়ে ২০১০ সালেই কেবল লিভারপুলের আগে গোল দিতে পেরেছিল এভারটন।

প্রথমার্ধের বাকি সময় আধিপত্য বিস্তার করে খেললেও সমতা আনতে পারেনি লিভারপুল। বেশ কয়েকবার সুযোগ পেলেও এভারটন গোলপোস্ট নিরাপদ রাখেন পিকফোর্ড।

দ্বিতীয়ার্ধেও আক্রমণে আধিপত্য ধরে রাখে লিভারপুল্ কিন্তু গোলুমখ খুলতে পারেননি সালাহ-মানে-শাকিরিরা। উল্টো ৮৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে লিভারপুলের হার নিশ্চিত করেন সিগুর্দসন।

২৫ ম্যাচে মাত্র ৪০ পয়েন্টে নিয়ে লিভারপুলের অবস্থান ষষ্ঠ্ আর এক ম্যাচ কম খেলে সমান পয়েন্ট নিয়ে এভারটনের অবস্থান সপ্তম্। আর ৫৬ পয়েন্ট নিয়ে শীর্ষ অবস্থানে আছে ম্যানচেস্টার সিটি।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank