শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

রিচার্লিসনের জোড়া গোলে ব্রাজিলের বিশ্বকাপ শুরু

স্পোর্টস ডেস্ক

০৩:০০, ২৫ নভেম্বর ২০২২

৫২৭

রিচার্লিসনের জোড়া গোলে ব্রাজিলের বিশ্বকাপ শুরু

কাতার বিশ্বকাপের পঞ্চম দিনের শেষ ম্যাচে মাঠে নেমেছে ব্রাজিল ও সার্বিয়া। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা নিজেদের প্রথম ম্যাচে নেমেই শুরু থেকে একের পর এক আক্রমণ চালিয়ে যাচ্ছে। প্রতিপক্ষ দলের রক্ষণভাগ নেইমার জুনিয়রদের সামলাতে রীতিমত হিমশিম খাচ্ছে। তবে দুই দলের লক্ষ্যভেদের ব্যর্থতায় গোলশূন্য ড্রতে শেষ হয় প্রথমার্ধের খেলা। দ্বিতীয়ার্ধে যেন চিরচেনা ব্রাজিলকে দেখতে পায় ফুটবল বিশ্ব। রিচার্লিসনের জোড়া গোলে দুর্দান্ত জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে ২০০২ বিশ্বকাপের চ্যাম্পিয়নরা।   

লুসাইল স্টেডিয়ামে ম্যাচের শুরুর সপ্তম মিনিটেই নেইমারকে ফাউল করে হলুদ কার্ড দেখেন সার্বিয়ার স্ট্রাহিঞ্জা পাব্লুভিচ।  ২৭তম মিনিটে প্রথম নিশ্চিত সুযোগ নষ্ট করে ভিনিসিউস। বিশ্বকাপের আগে দারুণ ছন্দে থাকা ব্রাজিল। আজ যেন এলোমেলো ফুটবল উপহার দিচ্ছে। একাধিক সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ দল। 

৪১তম মিনিটে আবারও সেই ভিনিসিউস সুযোগ হাতছাড়া করলেন। এই রিয়াল তারকার দুর্বল শটে গোলরক্ষক পর্যন্ত বল যেতে পারেনি। শেষ পর্যন্ত গোলশূন্য ড্রতেই সন্তুষ্ট থেকে বিরতিতে যায় দুদল। 

দ্বিতীয়ার্ধে যেন নিজেদের ফিরে পায় নেইমাররা। ৫১তম মিনিটেই ডি বক্সের বাইরে ফ্রি কিক পেয়ে যায় ব্রাজিল। সেখান থেকে সার্বিয়া দেয়াল ভাঙতে ব্যর্থ হলেও প্রথমার্ধ থেকে অনেকটা গোছানো আক্রমণ করতে দেখা যায় তিতে শিবিরে। 

সেই ধারাবাহিকতায় ৬২তম মিনিটেই কাঙ্ক্ষিত গোলের দেখা পায় পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ভিনিসিউসের অ্যাসিস্টে রিচার্লিসনের ফিনিশিংয়ে সার্বিয়ার জালে প্রথমবারের মতো আঘাত হানে সেলে সাওরা। 

গোল পেয়েই যেন আরো আক্রমণাত্মক হয়ে উঠে নেইমার বাহিনী। ১১মিনিট পর আবারও সেই টটেনহ্যাম তারকা রিচার্লিসন জাদুতে দ্বিতীয় গোলের দেখা পায় ব্রাজিল। শেষ পর্যন্ত আরো একাধিক সুযোগ পেয়েছিল তিতের দল। তবে সার্বিয়ানদের জন্য বারপোস্ট একাধিকবার ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হয়। 

দুই দলের কেউই আর গোল না করতে পারলে ২-০ গোলের জয় দিয়ে নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করে ব্রাজিল। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank