শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বিশ্বকাপের জমকালো উদ্বোধনী অনুষ্ঠান শুরু

স্পোর্টস ডেস্ক

২১:১৯, ২০ নভেম্বর ২০২২

আপডেট: ২১:৩৪, ২০ নভেম্বর ২০২২

৩৩৯

বিশ্বকাপের জমকালো উদ্বোধনী অনুষ্ঠান শুরু

কাতার বিশ্বকাপের ঝমকালো উদ্বোধনী অনুষ্ঠান শুরু হলো আল খোর শহরের আল বাইত স্টেডিয়ামে। প্রায় ৬০ হাজার দর্শকাশন বিশিষ্ট এই স্টেডিয়ামে রোববার (২০ নভেম্বর) বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৮টা থেকে শুরু হয় এই অনুষ্ঠান। ১০টায় শুরু হবে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ। ৪৫ মিনিটের অনুষ্ঠান শেষে রাত ১০টায় ২২তম আসরের প্রথম ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে মাঠে নামবে স্বাগতিক কাতার।

দুই দশকের ইউরোপিয়ান রাজত্ব ভাঙ্গতে এবার কোমর বেধে এসেছে দুই লাতিন পরাশক্তি ব্রাজিল-আর্জেন্টিনা। সেলেসাওদের হেক্সা আর মেসির স্বপ্ন পূরণের পথে বাধা হতে তৈরি ফ্রান্স, ইংল্যান্ড, স্পেন। ইতালি মিস করলেও সেলেসাওদের সমান ৫ শিরোপা জয়ের সুযোগ জার্মানির।

শেষটা রাঙিয়ে রাখতে প্রস্তুত রোনালদো-নেইমার-মদ্রিচরাও। কিংবদন্তীদের বিদায়ের মিছিলে তারকা থেকে মহানায়ক হতে তৈরি এমবাপ্পে-হ্যারি কেইন-ডি ব্রুইনারা।

আল বাইত স্টেডিয়ামে হবে ছোট্ট কিন্তু জমকালো উদ্বোধনী অনুষ্ঠান। পারফর্ম করবেন কোরিয়ান জনপ্রিয় ব্যান্ড বিটিএস-এর জুংকুক। ব্ল্যাক আইড পিস, রবি উইলিয়ামস ও নোরা ফাতিহর নামও আছে তালিকায়। তবে আনুষ্ঠানিকভাবে সূচি ঘোষণা করেনি ফিফা।গুঞ্জন উঠলেও থাকছেন না দুয়া লিপা। 

৮ ভেন্যুতে হবে ৬৪ ম্যাচ। আল বাইত, খলিফা, আল থুমামা, আহমেদ বিন আলি হয়ে সর্বোচ্চ ৮০ হাজার আসনের লুসাইলে ১৮ ডিসেম্বর বসবে ফাইনাল।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank