শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

হেডিংলি টেস্টের মাঝপথ থেকে সরে গেলেন ফোকস

স্পোর্টস ডেস্ক

১৮:৩২, ২৬ জুন ২০২২

৩৬৮

হেডিংলি টেস্টের মাঝপথ থেকে সরে গেলেন ফোকস

করোনায় আক্রান্ত হয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান হেডিংলি টেস্টের মাঝপথ থেকে সরে গেলেন ইংল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটার বেন ফোকস। তার বদলি হিসেবে একাদশে স্যাম বিলিংস। 

করোনার  কারনে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নিয়ম মেনেই বিলিংসকে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টের দলে নেয়া হয়েছে। 
ভাইটালিটি ব্লাষ্ট ছেড়ে ইংল্যান্ড দলে যোগ দিয়ে চতুর্থ দিন থেকেই খেলতে যাচ্ছেন  বিলিংস। 

পিঠের ইনজুরির কারণে তৃতীয় দিনই মাঠের চলে গিয়েছিলেন ফোকস। এতে উইকেটের পেছনে দায়িত্ব পালন করেছিলেন জনি বেয়ারস্টো। তবে বিকেলে করোনা পরীক্ষা করা হলে, পজিটিভ হন ফোকস। প্রথম ইনিংসে ব্যাট করে ১৮ রান করেছিলেন ফোকস। 

ফোকস করোনায় আক্রান্ত হলেও, দলের অন্যান্যরা সুস্থ আছে বলে জানিয়েছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। এক বিবৃতিতে ইসিবি জানিয়েছে, ‘ইংল্যান্ড দলের বাকি ক্রিকেটাররা স্বাস্থ্যবিধি মেনে চলছে, কারও কোন লক্ষণ নেই। কেউ অসুস্থবোধ করলে দ্রুত করোনা পরীক্ষা করা হবে।’  

করোনায় আক্রান্ত হওয়া, ভারতের বিপক্ষে স্থগিত হওয়া পঞ্চম ও শেষ টেস্টে ফোকসের খেলা নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। ভারতের শিবিরেও করোনার থাবা পড়েছে। করোনায় আক্রান্ত হয়েছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। 

আগামী পহেলা জুলাই থেকে ভারত-ইংল্যান্ডের মধ্যকার স্থগিত হওয়া টেস্টটি শুরু হবে। গত বছরও করোনার কারনে ভারত-ইংল্যান্ড সিরিজের পঞ্চম টেস্ট স্থগিত হয়েছিলো। সিরিজের ২-১ ব্যবধানে এগিয়ে ভারত। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank