বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১ || ০৭ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

টেনিসকে বিদায় জানাচ্ছেন সানিয়া মির্জা

স্পোর্টস ডেস্ক

১৬:০৮, ১৯ জানুয়ারি ২০২২

৮৬৪

টেনিসকে বিদায় জানাচ্ছেন সানিয়া মির্জা

বর্ণময় টেনিস ক্যারিয়ারের ইতি টানতে চলছেন সানিয়া মির্জা। এই মৌসুম শেষেই পেশাদার টেনিস থেকে অবসর নিয়ে নেবেন বলে সানিয়া জানান, এই মৌসুম তিনি পুরোটাই খেলতে চান, তবে সেটা পারবেন কি না তা নিয়ে নিজেই সন্দেহ প্রকাশ করেছেন ৩৫ বছরের হায়দ্রাবাদের এই টেনিস তারকা। 

অস্ট্রেলিয়ান ওপেনে ডাবলসের প্রথম রাউন্ডে বিদায় নেওয়ার পর এই কথা জানান সানিয়া। ২০১৩ সালে সিঙ্গলস থেকে অবসর নিয়েছিলেন সানিয়া। এরপর ডাবলসে এক নম্বর খেলোয়াড় হয়েছিলেন ৩৫ বছরের সানিয়া। 

ভারতের নারী খেলোয়াড়দের মধ্যে এক সময়ের সবচেয়ে বড় আইকন সানিয়ার অবসরের সিদ্ধান্তের পর সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানিয়েছেন নেটিজেনরা।

২০০৪ সাল থেকে পেশাদার টেনিস সার্কিটে খেলা ৬টি গ্র্যান্ডস্লামের মালকিন সানিয়া সিঙ্গলসে প্রথম ভারতীয় হিসেবে ইউএস ওপেনের চতুর্থ রাউন্ডে উঠেছিলেন। ২০০৬-০৭ মরসুমে সিঙ্গলসে তিনি প্রথম ৩০-এ ঢুকে নজির গড়েছিলেন। 

নারীদের ডাবলসে তিনটি গ্র্যান্ডস্লাম জিতেছেন তিনি, আছে একটি রানার্সের ট্রফিও। মিক্সড ডাবলসে জিতেছেন ৩টি গ্র্যান্ডস্লাম খেতাব। ভারতীয় নারী টেনিসে বিপ্লব আনা সানিয়া একের পর এক চমকপ্রদ সাফল্য ছিনিয়ে এনে দেশের খেলায় ঝড় তোলেন। ২০০৫-২০০৯-র মধ্যে সিঙ্গলসে অস্ট্রেলিয়ান ওপেনে দু বার তৃতীয় রাউন্ডে ওঠেন সানিয়া।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank