বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১ || ১৩ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

রোনালদোকে ভোট দেননি পর্তুগালের কোচ!

স্পোর্টস ডেস্ক

১৭:৫৫, ১৮ জানুয়ারি ২০২২

৪৭৩

রোনালদোকে ভোট দেননি পর্তুগালের কোচ!

২০২১ সালের দ্য বেস্ট ফিফা মেন'স প্লেয়ারের ভোটাভুটিতে বিস্ময় জাগিয়েছে পর্তুগালের কোচ ফার্নান্দো সান্তোসের সিদ্ধান্ত। তিনি ভোট দেননি তার দলের তারকা ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদোকে। তার তিনটি ভোট পেয়েছেন যথাক্রমে ফ্রান্সের এনগোলো কান্তে, ইতালির জর্জিনহো ও পোল্যান্ডের রবার্ত লেভানদভস্কি।

সান্তোসের প্রথম ভোট (৫ পৃয়েন্ট) পড়েছে চেলসির মিডফিল্ডার কান্তের বাক্সে। দ্বিতীয় ভোট (৩ পয়েন্ট) তিনি দিয়েছেন একই ক্লাবের আরেক ফুটবলার জর্জিনহোকে। তার তৃতীয় ভোট পেয়েছেন আলো ঝলমলে একটি বছর পার করা লেভানদভস্কি।

গতকাল সোমবার রাতে সুইজারল্যান্ডের জুরিখে 'দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস' অনুষ্ঠানে ২০২১ সালের বর্ষসেরা পুরুষ খেলোয়াড়ের পুরস্কার জেতেন লেভানদভস্কি। জার্মানির ক্লাব বায়ার্ন মিউনিখের এই দুর্ধর্ষ স্ট্রাইকার পেছনে ফেলেন পিএসজির আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসি ও লিভারপুলের মিশরীয় ফরোয়ার্ড মোহামেদ সালাহকে।

ভোটাভুটিতে ৪৮ পয়েন্ট নিয়ে টানা দ্বিতীয়বারের মতো বর্ষসেরা হন লেভানদভস্কি। রেকর্ড সাতবারের ব্যালন ডি'অর জয়ী মেসি ৪৪ পয়েন্ট নিয়ে হন দ্বিতীয়। তৃতীয় হওয়া সালাহ পান ৩৯ পয়েন্ট। সব জাতীয় দলের কোচ ও অধিনায়ক এবং বিশ্বের তিনশর বেশি সাংবাদিক ও ফুটবলভক্তের ভোটে বেছে নেওয়া হয় বর্ষসেরা ফুটবলারকে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank