মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ || ৩ বৈশাখ ১৪৩১ || ০৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

শুরুর আগেই বিপিএলে করোনার হানা

স্পোর্টস ডেস্ক

১৩:১০, ১৮ জানুয়ারি ২০২২

আপডেট: ১৫:২৭, ১৮ জানুয়ারি ২০২২

৪১৬

শুরুর আগেই বিপিএলে করোনার হানা

শুরু থেকেই নানা নেতিবাচক সংবাদে ভরপুর বঙ্গবন্ধু প্রিমিয়ার লিগ (বিপিএল)। কখনো ফ্রাঞ্চাইজি মালিক নিয়ে সমস্যা তো কখনো মাঠে দর্শক থাকবে কি থাকবে না তা নিয়ে চলে আলোচনা। এর মাঝে আরেক বিপত্তি দেখা দিল বিপিএলে। বিপিএল শুরুর তিনদিন আগে কয়েকজন ক্রিকেটার করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানানো হয়েছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মেডিক্যাল বিভাগ থেকে জানানো হয়েছে, সোমবার করা পরীক্ষায় করোনা পজিটিভ এসেছেন ৩-৪ জন। তারা ক্রিকেটার, সাপোর্ট স্টাফ নাকি টিম ম্যানেজমেন্টের সদস্য সেটি জানা যায়নি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মেডিক্যাল বিভাগ থেকে বলা হয়, ‘গতকাল থেকে আনুষ্ঠানিক পরীক্ষা শুরু হয়েছে। গতকাল খুবই সামান্য কয়েক পরীক্ষা করিয়েছিল। সেখানে ৩-৪ জনের পজিটিভের খবর আসেছে। আজ মঙ্গলবার সকালে প্রায় ৩টি দলের নমুনা পরীক্ষা করার জন্য পাঠানো হয়েছে। আগামীকাল বাকিদের পরীক্ষা হবে।’

যারা করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছেন তাদের হোটেলে ওঠার সুযোগ নেই। আপাতত দলের বাইরে থাকতে হচ্ছে। আক্রান্তদের ক্ষেত্রে টোকিও অলিম্পিকের প্রটোকল ফলো করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। কোন উপসর্গ না থাকলে ১০ দিন পর তারা সরাসরি যোগ দিতে পারবেন দলের সঙ্গে। এর মধ্যে তাদের আর কোনো পরীক্ষা হবে না। তবে নিজ উদ্যোগে ফ্রাঞ্চাইজি চাইলে পরীক্ষা করাতে পারবে।

এদিকে এবারের বিপিএলে ডিআরএস থাকছে না বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা। করোনা প্রকোপের কারণে ডিআরএসের একমাত্র সোর্স হক-আই কোম্পানির লোকবল কম থাকায় এবারের বিপিএলে রাখা সম্ভব হচ্ছে না ডিআরএস। 

আগামী ২১ জানুয়ারি পর্দা উঠবে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের অষ্টম আসরের। এবারের আসরের ফাইনাল অনুষ্ঠিত হবে ১৮ ফেব্রুয়ারি।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank