শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১ || ০৭ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

কোভিডের কারণে প্রকাশ্যে বিক্রি হবে না বেইজিং অলিম্পিকের টিকেট

স্পোর্টস ডেস্ক

২০:০১, ১৭ জানুয়ারি ২০২২

৫৩৯

কোভিডের কারণে প্রকাশ্যে বিক্রি হবে না বেইজিং অলিম্পিকের টিকেট

আগামী চার ফেব্রুয়ারি বেইজিং-এ শুরু হতে যাওয়া শীতকালীন অলিম্পিকের টিকেট জনসাধারণের কাছে প্রকাশ্যে বিক্রয় করা হবে না বলে জানিয়েছে চীন। করোনাভাইরাসের কারণে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তার বদলে কর্তৃপক্ষ বিভিন্ন 'নির্ধারিত' জনগোষ্ঠীর কাছে টিকেটে সরবরাহ করবে। সোমবার (১৭ জানুয়ারি) এ তথ্য জানিয়েছে অলিম্পিকটির আয়োজক কমিটি।

এর আগে ২০২১ সালের সেপ্টেম্বরে কমিটি জানিয়েছিল, কোভিড-১৯-এর কারণে এবারের অলিম্পিকে কোনো আন্তর্জাতিক দর্শক উপস্থিত থাকতে পারবে না। এখন করোনাভাইরাসের 'তীব্র ও জটিল' পরিস্থিতি ও অংশগ্রহণকারীদের নিরাপত্তার কথা ভেবে নতুন এ সিদ্ধান্ত নিয়েছে সংগঠকেরা।

স্থানীয়দের মধ্যে যারা টিকেট পাবে, তাদেরকে অলিম্পিকের আগে ও পরে কঠোর কোভিড নিরাপত্তা ব্যবস্থা মেনে চলতে হবে। কাদেরকে এবং কীভাবে টিকেট দেওয়া হবে তা নিয়ে এখনো বিস্তারিত কিছু জানায়নি অলিম্পিক কর্তৃপক্ষ।

চীনের রাজধানী বেইজিং ও এর পার্শ্ববর্তী হেবেই প্রদেশে এবারের শীতকালীন অলিম্পিক অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য এর আগে ১৫ জানুয়ারি প্রথমবারের মতো বেইজিং-এ করোনাভাইরাসের স্থানীয়ভাবে ছড়ানো অমিক্রন ভ্যারিয়েন্ট পাওয়া যায়। তবে চীন পুরো প্যানডেমিক জুড়েই দেশটিতে কোভিডের হার মোটামুটি কম পর্যায়ে রাখতে সক্ষম হয়েছে। এর জন্য দেশটি মাস টেস্টিং, কঠোর লকডাউন, ও জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছিল।

সূত্র: রয়টার্স

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank