বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ || ১০ বৈশাখ ১৪৩১ || ১৩ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

মিরপুরের বৃষ্টিতে শৈশবে হারালেন সাকিব

স্পোর্টস ডেস্ক

১৬:২০, ৫ ডিসেম্বর ২০২১

আপডেট: ১৬:২২, ৫ ডিসেম্বর ২০২১

৫০৫

মিরপুরের বৃষ্টিতে শৈশবে হারালেন সাকিব

শেরে বাংলার পিচ কভারের ওপর স্লাইড করছেন সাকিব আল হাসান। ছবি: এএফপি
শেরে বাংলার পিচ কভারের ওপর স্লাইড করছেন সাকিব আল হাসান। ছবি: এএফপি

ঘড়ির কাঁটায় তখন দুপুর ৩টা ছুঁইছুঁই। হঠাৎ মাঠের পূর্ব দিকের ইনডোর থেকে মাঠে ঢুকলেন সাকিব আল হাসান। প্রেসবক্স থেকে প্রথমে বোঝা যাচ্ছিল না কে? পরে সবার চোখ আটকে গেলো, আরে এ যে সাকিব! কিন্তু কী করছেন সাকিব? বলা নেই, কওয়া নেই, হঠাৎ পিচ কভারের ওপর স্লাইড করলেন বিশ্বসেরা অলরাউন্ডার।

এক ধাক্কায় সবাইকে শৈশবের দিনগুলোতে ফিরিয়ে নিয়ে গেলেন সাকিব। যেসময় কাঁদামাটিতে গা এলিয়ে দিতেন অনেকেই। যার নাম এখন দেয়া হচ্ছে স্লাইড। 

দিনের খেলা তখনও বাতিলের ঘোষণা আসেনি। বৃষ্টিতে খেলা বন্ধ। তাই ড্রেসিংরুমে বসে না থেকে মধ্যাহ্নভোজ সেরে বাংলাদেশের ক্রিকেটাররা ছুটলেন শেরে বাংলার ইনডোরে। প্রথমে যারা একাদশের বাইরে ছিলেন, তারা গেলেন। তারপর মূল একাদশেরও প্রায় সবাই একে একে গেলেন ইনডোরে।

সাকিব আল হাসান কিছুক্ষণ ফুটবল সঙ্গী করে অধিনায়ক মুমিনুল হকের সঙ্গে আলাপ করলেন। তারপর মাঠে নেমেই দিলেন সেই স্লাইড। 

বৃষ্টি থেকে ক্রিজকে বাঁচাতে কাভার টানিয়ে দেওয়া হয়েছে শেরে বাংলা স্টেডিয়ামের অনেকটাজুড়ে। সেখানে জমেছে পানিও। সাকিব নিজের শরীরটা ভাসিয়ে দিলেন তার ওপরই। মুখ গুঁজে দিলেন পানিতে। ধীরে ধীরে স্লাইড করে চলে গেলেন অন্তত ১৫-২০ গজ। পশ্চিম দিকে কভারের একদম শেষ ভাগে গিয়ে যখন উঠে দাঁড়ালেন, তখন পরিষ্কার বোঝা গেল, সাকিব জলে ভেজা কভারে স্লাইড করলেন দুরন্ত কিশোরের মতো।

বৃষ্টির কারণে আজ ৬.২ ওভারে থামে খেলা। যে ৩৮ বল মাঠে গড়িয়েছে তাতে মোটেও ভালো ছিলো না টাইগারদের অবস্থা। এসময় সাকিবের কাণ্ড দেখে মনে হতেই পারে, আরে বৃষ্টিই বুঝি ভালো!

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank