বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১ || ১৩ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ভারতের কোচ হচ্ছেন রাহুল দ্রাবিড়, বেতন বছরে ১০ কোটি রুপি! 

স্পোর্টস ডেস্ক

১৩:৫৮, ১৬ অক্টোবর ২০২১

আপডেট: ১৪:০৪, ১৬ অক্টোবর ২০২১

৪৮২

ভারতের কোচ হচ্ছেন রাহুল দ্রাবিড়, বেতন বছরে ১০ কোটি রুপি! 

অবশেষে ভারতীয় জাতীয় দলের প্রধান কোচ হতে সম্মতি জানিয়েছেন দেশটির কিংবদন্তি ক্রিকেটার রাহুল দ্রাবিড়। শুরুতে কোহলি-রোহিতদের কোচ হতে অস্বীকৃতি জানালেও দৃশ্যপট পাল্টে যায় গতকাল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফাইনালের আগে।

আইপিএলের ফাইনাল দেখতে এসে দ্রাবিড় দুবাইতে কাল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি এবং সেক্রেটারি জয় শাহ দ্রাবিড়ের সঙ্গে আবার আলোচনায় বসেন।

এরপরই বোর্ডের একটি সূত্র ভারতের শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়াকে নিশ্চিত করেন, রবি শাস্ত্রীর জায়গা নিতে যাচ্ছেন কিংবদন্তি ব্যাটার। সংবাদমাধ্যমটি এও জানিয়েছে, চুক্তি অনুযায়ী বাৎসরিক ১০ কোটি রুপি (সাড়ে ১১ কোটি টাকা) বেতন পাবেন দ্রাবিড়।

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষেই জাতীয় দলের দায়িত্ব বুঝে নেবেন দ্য ওয়ালখ্যাত এ সাবেক ব্যাটার। ভারতের মাটিতে আগামী ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত প্রধান কোচের দায়িত্ব পালন করবেন তিনি। এই সময়কালে তার অধীনে তিনটি আইসিসি টুর্নামেন্ট খেলবে ভারত।

বিসিসিআইয়ের ঐ সূত্রকে উদ্ধৃত করে টাইমস অব ইন্ডিয়া লিখেছে, ‘ভারতীয় জাতীয় দলের পরবর্তী কোচ হিসেবে দ্রাবিড় চূড়ান্ত হয়েছেন। সে দ্রুতই এনসিএ (ন্যাশনাল ক্রিকেট একাডেমি) এর প্রধানের পদ থেকে পদত্যাগ করবেন।’

গত দুই বছর ধরে ভারতের ন্যাশনাল ক্রিকেট একাডেমির প্রধান হিসেবে কাজ করছেন দ্রাবিড়। এর আগে দুই দফায় জাতীয় দলের সঙ্গেও কাজ করছেন তিনি। মনে করা হয়, ২০১৮ সালে ভারতের যুব বিশ্বকাপজয়ী দলের এই কোচের হাত ধরেই ভারতের পাইপলাইন এখন এত শক্তিশালী।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank