শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

শেখ রাসেল দাবা প্রতিযোগিতা আয়োজন করলো পররাষ্ট্র মন্ত্রণালয়

স্পোর্টস ডেস্ক

১৩:১৫, ১৬ অক্টোবর ২০২১

আপডেট: ১৩:২৬, ১৬ অক্টোবর ২০২১

৬০৩

শেখ রাসেল দাবা প্রতিযোগিতা আয়োজন করলো পররাষ্ট্র মন্ত্রণালয়

পররাষ্ট্রমন্ত্রী মোমেন এবং গ্র্যান্ড মাস্টার নিয়াজ মুর্শেদের মধ্যে একটি প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হয়
পররাষ্ট্রমন্ত্রী মোমেন এবং গ্র্যান্ড মাস্টার নিয়াজ মুর্শেদের মধ্যে একটি প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হয়

আসন্ন শেখ রাসেল দিবস উপলক্ষে বাংলাদেশ দাবা ফেডারেশনের সহযোগিতায় ফরেন সার্ভিস একাডেমিতে দিনব্যাপী শেখ রাসেল মেমোরিয়াল র‍্যাপিড দাবা প্রতিযোগিতা আয়োজন করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্র সচিব (সিনিয়র সচিব) রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাব উদ্দিন শামীম, গ্র্যান্ড মাস্টার নিয়াজ মুর্শেদ এবং গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান।

অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী মন্ত্রণালয়ের উদ্যোগের প্রশংসা করেন। পররাষ্ট্র দফতরের বাস্তব কাজের সঙ্গে তার অসাধারণ মিলের কথা উল্লেখ করে তরুণ কর্মকর্তাদের দাবায় আগ্রহ নিতে উৎসাহিত করেন। পাশাপাশি দাবার সাথে তার নিজের অভিজ্ঞতাও শেয়ার করেছিলেন।

পররাষ্ট্র সচিব রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেনও কূটনীতিকদের জন্য দাবার গুরুত্বের ওপর জোর দেন। ফেডারেশনকে তার সমর্থনের জন্য ধন্যবাদ জানিয়ে তিনি আশা প্রকাশ করেন যে ফেডারেশন ভবিষ্যতেও একই সহযোগিতা অব্যাহত রাখবে।

বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাব উদ্দিন শামীম এমন উদ্যোগ গ্রহণের জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়কে ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে ধরনের কোনো উদ্যোগে অব্যাহত সহযোগিতার আশ্বাস দেন।

গ্র্যান্ড মাস্টার নিয়াজ মুর্শেদ তার বক্তব্যে একজন পেশাদার দাবা খেলোয়াড় হিসেবে তার প্রথম অফিসিয়াল ইউরোপ সফরের স্মৃতি স্মরণ করেন এবং মন্ত্রনালয়কে তার পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার জন্য ধন্যবাদ জানান। তিনি এই টুর্নামেন্ট আয়োজনের জন্য মন্ত্রণালয়ের প্রশংসাও করেন।

টুর্নামেন্টের উদ্বোধনী অধিবেশনের পর পররাষ্ট্রমন্ত্রী মোমেন এবং গ্র্যান্ড মাস্টার নিয়াজ মুর্শেদের মধ্যে একটি প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হয়।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank