বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০ || ১৬ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

আফগানিস্তানের কাছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের হার

স্পোর্টস ডেস্ক

১৭:১০, ২৫ সেপ্টেম্বর ২০২১

৩৭৪

আফগানিস্তানের কাছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের হার

একমাত্র চারদিনের ম্যাচে সফরকারী আফগানিস্তানের কাছে ৩ উইকেটে হারলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে আজ চতুর্থ ও শেষ দিন জয়ের জন্য ১১০ রানের টার্গেট পায় আফগানিস্তান। ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ১১৩ রান তুলে ম্যাচ জিতে আফগান যুবারা।
 
প্রথম ইনিংসে ১১৯ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে তৃতীয় দিন শেষে ৪ উইকেটে ১৭০ রান করেছিলো বাংলাদেশ। আজ বাকী ৬ উইকেট হারিয়ে ৫৮ রান করতে পারে বাংলাদেশ। 

দলের পক্ষে সর্বোচ্চ ৭৬ রান করে গতকাল আউট হয়েছিলেন প্রান্তিক নওরোজ নাবিল। অধিনায়ক আইচ মোল্লা ৪০ রানে অপরাজিত থেকে খেলা শুরু করেছিলেন। আজ কোন রান যোগ না করেই ফিরেন তিনি। শেষ পর্যন্ত ২২৮ রানে অলআউট হয় বাংলাদেশ। আফগানিস্তানের ইজহারুলহক নাভেদ ৪ উইকেট নেন। 

১১০ রানের সহজ লক্ষ্যে খেলতে নেমে শুরুতে বিপদে পড়ে আফগানিস্তান। ৪৫ রানে ৩ উইকেট হারায় তারা। মিডল-অর্ডার ব্যাটসম্যানরাও ব্যর্থ হলে সহজ টার্গেট কঠিন হয়ে পড়ে আফগানিস্তানের। তবে ওপেনার বিলাল সাইদির ৫৪ ও সাত নম্বরে নামা কামরান হোতাকের অপরাজিত ২০ রানের সুবাদে জয় নিশ্চিত হয়  আফগানদের। 

প্রথম ইনিংসে বিলালের ১১৪ রানের উপর ভর করে ২৮১ রান করেছিলো আফগানিস্তান। বাংলাদেশ করেছিলো ১৬২ রান। 

এ ম্যাচ দিয়ে বাংলাদেশ সফর শেষ করলো আফগানিস্তান। সফরের শুরুতে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ৩-২ ব্যবধানে হেরেছিলো আফগানরা।  

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank