বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ || ৩ বৈশাখ ১৪৩১ || ০৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

এবারের কোপা আমেরিকায় প্রথম জয় পেলো আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক

০৯:১৮, ১৯ জুন ২০২১

আপডেট: ০৯:২০, ১৯ জুন ২০২১

৫৮২

এবারের কোপা আমেরিকায় প্রথম জয় পেলো আর্জেন্টিনা

২৮ বছরের শিরোপা খরা কাটানোর লড়াইয়ে প্রথম ম্যাচে ড্র করে খেয়েছে হোঁচট। এর আগেও দুই ম্যাচ জয়ের দেখা না পাওয়ায় বেশ চাপেই ছিল আর্জেন্টিনা। কোপা আমেরিকার দ্বিতীয় ম্যাচে উরুগুয়েকে হারিয়ে অবশেষে জয়ের দেখা পেলো আলবিসেলেস্তেরা। 

ব্রাসিলিয়ায় উরুগুয়েকে ১-০ গোলে হারিয়েছে মেসিরা। ১৩ মিনিটে মেসির অ্যাসিস্ট থেকে দলকে এগিয়ে দেন গুইদো রদ্রিগেজ। 

তিন ম্যাচ ড্রয়ের পর জয়ের দেখা পেলেও এতদিন হারের তেতো স্বাদ পেতে হয়নি আর্জেন্টিনাকে। উরুগুয়েকে হারিয়েছে অপরাজিত আছে টানা ১২ ম্যাচ। 

আগের ম্যাচে তিন ডিফেন্ডারসহ মোট ৪ খেলোয়াড়কে বদলে এ ম্যাচের শুরুর একাদশ সাজিয়েছিলেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। মাঝমাঠে লেয়ান্দ্রো পারেদেসের জায়গায় নামিয়েছেন গুইদো রদ্রিগেজকে। আর এই রদ্রিগেজই এনে দিয়েছেন জয়সূচক গোল।

ম্যাচের শুরু থেকেই চালকের আসনে ছিল আরজেন্টাইনরা। তৃতীয় মিনিটে মার্কাস আকুনার শট থেকে আক্রমণের শুরু। এরপর ষষ্ঠ মিনিটে আরও একটা আক্রমণ করেছে আলবিসেলেস্তেরা, কিন্তু গোলের দেখা পায়নি। গোল আসেনি পরের আক্রমণেও। 

লিওনেল মেসি তার ট্রেডমার্ক বাঁকানো শট করেছিলেন দূরের পোস্টে, কিন্তু উরুগুয়ে গোলরক্ষক ফের্নান্দো মুসলেরা ঠেকিয়ে দেন আর্জেন্টাইন অধিনায়কের সে চেষ্টা। ফিরতি সুযোগে লাওতারো মার্টিনেজ যে গোল পাননি সেটাই বিস্ময়। আবারও সহজ সুযোগ নষ্ট করেন এই ইন্টার মিলান স্ট্রাইকার। 

ম্যাচের ১৩ মিনিটের মাথায় ছোট করে নেয়া কর্নারে মেসির উদ্দেশ্যে পাস বাড়িয়ে দিয়েছিলেন রদ্রিগো ডি পল। কাছে থাকা ডিফেন্ডারকে পরাস্ত করে ডি-বক্সের মধ্যে মাপা ক্রস দেন মেসি। লাফিয়ে ওঠা হেডে বাকি কাজটা সারেন গুইদো রদ্রিগেজ।

প্রথম ৩০ মিনিট এমন আধিপত্য ধরে রাখে আর্জেন্টিনা। তবে পরে ম্যান টু ম্যান মার্কিং করে মেসিদের চেপে ধরে উরুগুয়ে। বাকি ৬০ মিনিটই আক্রমনাত্মক ছিল কাভানিরা। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারেনি। এমনকি একটা শটও জালে রাখতে পারেনি। 

অন্যদিকে দ্বিতীয়ার্ধে দুই একটি সুযোগ তৈরি করে আর্জেন্টিনা। কিন্তু উরুগুয়ের রক্ষণ দেয়াল বা নিজেদের ভুলে ব্যবধান বাড়িয়ে নিতে পারেনি। শেষ পর্যন্ত প্রথমার্ধে পাওয়া গোল দিয়েই জয় নিশ্চিত হয় আর্জেন্টিনার। 

গ্রুপ এ তে দুই ম্যাচ খেলে এখন প্রথম স্থানে আছে আর্জেন্টিনা। সমান ৪ পয়েন্ট নিয়ে চিলি আছে দুই নম্বরে। আর এক ম্যাচ খেলা পেরাগুয়ের পয়েন্ট তিন। 
  

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank