শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০ || ১৬ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ভেনেজুয়েলার ৮ ফুটবলার করোনাক্রান্ত, কোপা হবে তো?

স্পোর্টস ডেস্ক

১১:৩৭, ১৩ জুন ২০২১

২৯৩

ভেনেজুয়েলার ৮ ফুটবলার করোনাক্রান্ত, কোপা হবে তো?

ফুটবল ইতিহাসের অন্যতম প্রাচীন আসর কোপা আমেরিকা শুরু হতে আর ২৪ ঘন্টাও বাকি নেই। উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে স্বাগতিক ব্রাজিল আর ভেনেজুয়েলা। এরমধ্যেই খবর ভেনেজুয়েলা দলের ৮ ফুটবলার করোনাক্রান্ত। তাই প্রশ্ন উঠেছে কোপা আমেরিকা মাঠে গড়াবে তো?

কোপা আয়োজক কনমেবল থেকে বলা হয়, আট ফুটবলারের পাশাপাশি তদের ব্যাকরুম স্টাফ ও কোচিং স্টাফসহ মোট ১৩ জন করোনাক্রান্ত হয়েছেন। ব্রাজিলের স্বাস্থ্যমন্ত্রী মার্সেলো কুইরোগা বলেন, এই সংখ্যা ১২ জন। 

কনমেবল থেকে জানানো হয়, করোনা পজিটিভ সবাইকে পৃথক রুমে আইসোলেশনে রাখা হয়েছে। তাদের সার্বক্ষণিক নজরদারি নিশ্চিত করা হয়েছে। 

ভেনেজুয়েলা দলে পক্ষ থেকে বলা হয়েছে খেলোয়াড় ও কোচিং স্টাফসহ দলের ১১ জন করোনা পজিটিভ। তাদের পরিবর্তে ১৬ জন বাড়তি ফুটবলার ব্রাজিলে আনা হচ্ছে। 

এবারের কোপা আমেরিকা নিয়ে এর আগেও কম নাটক হয়নি। প্রথমে আয়োজক হিসেবে ঠিক করা হয় কলম্বিয়া-আর্জেন্টিনা। পরে কলম্বিয়ার রাজনৈতিক পরিস্থিতি বিবেচনায় আয়োজনের একক দায়িত্ব পড়ে আর্জেন্টিনার উপর। এখানে আরেক বিপত্তি। দেশটিকে করোনা সংক্রমণ বাড়ায় সেটাও বাতিল করা হয়। এবার আয়োজক হিসেবে ঘোষণা হয় ব্রাজিলের নাম। 

এবার আবার বেঁকে বসে ব্রাজিলের ফুটবলাররাই। কারণ করোনায় ক্ষতিগ্রস্থ দেশগুলোর অন্যতম ব্রাজিল। তাই অনেক ফুটবলরাই সেখানে যেতে চাননি। বিশেষ করে ইউরোপে খেলা ফুটবলাররা। তাদের কোচ তিতেও সমর্থন দিয়ে গেছেন শিষ্যদের। 

অবস্থা এমন দাঁড়ায় যে কোপা আমেরিকা হয় কিনা সেটাই হয়ে ওঠে অনিশ্চিত। তবে সর্বশেষ খবর অনুযায়ী ফুটবলারদের সঙ্গে আলোচনায় বসেন ব্রাজিল ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি। সেখানে আলোচানা শেষে কোপা আমেরিকায় অংশ নিতে সম্মত হয় ফুটবলাররা। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank