শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১ || ০৭ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বিশ্বজয়ের ট্রফি নিয়ে দেশে পৌঁছেছেন মেসিরা

স্পোর্টস ডেস্ক

১৩:১৩, ২০ ডিসেম্বর ২০২২

৪০৫

বিশ্বজয়ের ট্রফি নিয়ে দেশে পৌঁছেছেন মেসিরা

১৯৮৬ সালে ম্যারাডোনার অতিমানবীয় জাদুতে শেষবারের মতো বিশ্বকাপ জেতে আর্জেন্টিনা। এরপর থেকে বিশ্বকাপ পাওয়া দেশটির জন্য দুঃস্বপ্ন হয়ে দাঁড়ায়। ২০১৪ সালে জয়ের বন্দরে গিয়েও পূরণ হয়নি। অবশেষে দীর্ঘ ৩৬ বছরের অবসান ঘটিয়ে তৃতীয়বারের মতো বিশ্বকাপ শিরোপা নিজেদের করেছে আলবিসেলেস্তেরা। কোটি ভক্তদের স্বপ্নপূরণ করে অবশেষে নিজ দেশে পৌঁছাল মেসি-ডি মারিয়ারা।

বাংলাদেশ সময় আজ মঙ্গলবার ১১টা ২০ মিনিটে লিওনেল স্ক্যালোনিদের বিমান আর্জেন্টিনার ইজেজা বিমানবন্দরে অবতরণ করে। অধীর আগ্রহে আলবিসেলেস্তেদের বরণ করার অপেক্ষায় রয়েছে কোটি আর্জেন্টাইন। মেসিদের জন্য তৈরি করা নান্দনিক এক ছাদখোলা বাসের। উৎসবের আমেজে থাকা আর্জেন্টিনায় আজ ২০ ডিসেম্বর সরকারি ছুটিও ঘোষণা করা হয়েছে।  

আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ মঙ্গলবার লিওনেল মেসিদের বরণের জন্য পুরো দেশ জুড়ে সরকারি ছুটির আদেশ জারি করেছেন।

তৃতীয় বিশ্বকাপ শিরোপা উদযাপনের জন্য প্রস্তুত পুরো দেশ। লিওনেল স্ক্যালোনির দলকে রাজাদের মতো বরণ করে নিতে রাতভর অপেক্ষা আর্জেন্টাইনদের। অবশেষে মঙ্গলবার স্থানীয় সময় রাত ২টা ২০ মিনিটে মেসিদের বিমান আর্জেন্টিনার মাটিতে পৌঁছায়।  

আলবিসেলেস্তেদের বিজয় উল্লাসের জন্য হাজার হাজার মানুষ গতকাল বিকেলে ইজিজার এএফএ প্রাঙ্গনে অবস্থান করছে এবং রাতের জন্য ক্যাম্পিং করেছে। কাতারের লুসাইলে আবেগ, রোমাঞ্চ ও উত্তেজনায় ভরপুর ফাইনালে ফরাসিদের টাইব্রেকারে হারিয়ে অধরা সোনালি ট্রফি উঁচু করে ধরেছে ম্যারাডোনার উত্তরসূরিরা। চ্যাম্পিয়ন হয়ে শুধু যে ৬.১৭ কেজি ওজনের ট্রফিটা পেয়েছে আলবিসেলিস্তারা, তা নয়। এর সঙ্গে পেয়েছে বিপুল পরিমাণ অর্থও।

ফাইনাল জিতে আর্জেন্টিনা দল পেয়েছে ৪২ মিলিয়ন মার্কিন ডলারের। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪২০ কোটি টাকারও বেশি। মেসিদের বিশ্বসেরা হওয়ার মুহূর্ত তার দেশের মানুষেরা আনন্দের সঙ্গে উদযাপন করতে যাতে কোন প্রকার বিঘ্ন না ঘটে সে লক্ষ্যে সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে পুরো দেশে।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank