শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৭ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ভবিষ্যত সিদ্ধান্ত নিজেই নেবেন মেসি: আর্জেন্টাইন কোচ

স্পোর্টস ডেস্ক

২৩:৩২, ১৯ ডিসেম্বর ২০২২

৩৯৭

ভবিষ্যত সিদ্ধান্ত নিজেই নেবেন মেসি: আর্জেন্টাইন কোচ

বিশ্বকাপ শিরোপা জয়ী আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি বলেছেন, আরেকটি বিশ্বকাপে খেলবেন কিনা সে সিদ্ধান্ত লিওনেল মেসির ওপর নির্ভর করছে। ববার বিশ্বকাপ ফাইনালে অনেক নাটকীয়তার পর ফ্রান্সের বিপক্ষে জয়ের আনন্দে এখন মাতোয়ারা দক্ষিন আমেরিকার দেশটি।

লুসাইল স্টেডিয়ামে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে আবেগপ্রবণ হয়ে পড়া আর্জেন্টাইন কোচ দেশকে তৃতীয় বিশ্বকাপ শিরোপা এনে দেয়া খেলোয়াড়দের প্রশংসা করেন। টাইব্রেকারে আর্জেন্টিনা ৪-২ গোলে জয়লাভ করে। এর আগে ৩-৩ গোলে ড্র হয় নির্ধারিত সময়ের পর অতিরিক্ত সময়ের খেলা। যেখানে কিলিয়ান এমবাপ্পে হ্যাট্রিক করেন। অপরদিকে ক্যারিয়ারে প্রথম বিশ্বকাপ শিরোপা জয় করা ৩৫ বছর বয়সি মেসি করেছেন দুটি গোল।

এ পর্যন্ত সাত বারের ব্যালন ডি’অঁর খেতাব জয়ী এই তারকা টুর্নামেন্টের শুরুতে  বলেছিলেন কাতার হতে পারে তার শেষ বিশ্বকাপ। তবে কোচ স্কালোনি বলেছেন বল মেসির কোর্টে। যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকোর যৌথ আয়োজনে ২০২৬ বিশ্বকাপে মেসি খেলবেন কিনা জানতে চাইলে জবাবে আর্জেন্টাইন কোচ সাংবাদিকদের বলেন, অবসরের  বিষয়ে সিদ্ধান্ত  নেবেন  মেসি নিজে। তিনি বলেন,‘ তিনি যদি খেলা চালিয়ে যেতে চান তাহলে আমাদের সঙ্গে থাকতে পারেন। আর্জেন্টিনার হয়ে খেলা চালিয়ে যেতে চান, নাকি চান না অথবা নিজের ক্যারিয়ারকে নিয়ে কি করতে চান সেটি একন্তাই তার ব্যক্তিগত সিদ্ধান্তের বিষয়। তিনি আমাদের জন্য বড় মাপের একজন খেলোয়াড়। তাকে এবং তার সতীর্থদের কোচিং করানো আমাদের জন্য খুবই আনন্দের। সতির্থদের মধ্যে তিনি যেভাবে দক্ষতা ছড়িয়ে দেন তা অতুলনীয়। যা এর আগে আমি কখনো দেখিনি।’

এদিকে ম্যাচ শেষে আন্তর্জাতিক ফুটবল চালিয়ে যাবার ঘোষনা দিয়েছেন মেসি। তবে এটিও স্বীকার করেছেন যে তার ক্যারিয়ার এখন শেষ পর্যায়ে রয়েছে। মেসি বলেন, ‘বিশ্ব চ্যাম্পিয়ন হিসেবে আমি আরো কিছুদিন ম্যাচ খেলার অভিজ্ঞতা নিতে চাই। আমার ক্যারিয়ার প্রায় শেষ দিকে। কারণ এটিই আমার শেষ বছর।’ এখন মেসির শেষ লক্ষ্য তার ক্লাব প্যারিস সেন্ট জার্মেইকে (পিএসজি) প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা এনে দেয়া।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank