বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১ || ১৩ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ফ্রান্সকে আবারো বিশ্বকাপ জয়ের দ্বারপ্রান্তে নিলেন যিনি

স্পোর্টস ডেস্ক

২২:৩৩, ১৬ ডিসেম্বর ২০২২

৩৩৯

ফ্রান্সকে আবারো বিশ্বকাপ জয়ের দ্বারপ্রান্তে নিলেন যিনি

সাত আসরের মধ্যে চতুর্থবারের মতো বিশ্বকাপের ফাইনালে উঠেছে বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্স। এর মধ্য দিয়ে  ফ্রান্স যেন আন্তর্জাতিক আসরে সাফল্য পেতে অভ্যস্ত হয়ে উঠেছে আর এর কেন্দ্রবিন্দুতে আছেন কোচ দিদিয়ের দেশ্যম। যিনি জন্মগতভাবেও একজন বিজয়ী খেলোয়াড় এবং কোচ হিসেবে উদ্বুদ্ধকারী  নেতা।

আগামী রোববার বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনার মোকাবেলা করতে যাওয়া ফ্রান্সকে বর্তমানে দুর্দান্ত মনে হলেও দলটির বিশ্বকাপে আসা নিয়েই ছিল গুরুতর সন্দেহ। ইউরো ২০২০ আসরেও ব্যর্থ হয়েছিল ফ্রান্স। বিশ্বকাপে যোগ দেয়ার আগে দেশ্যমকে লড়তে হয়েছে ইনজুরির সঙ্গে। যে কারণে ব্যালন ডি’অর খেতাব জয়ী করিম বেনজেমাকে প্রত্যাহার করতে হয় বিশ্বকাপ স্কোয়াড থেকে। তারপরও লেস ব্লুজদের সেরাটা বের করে নিয়ে আসতে সক্ষম হন দেশ্যম। পরিকল্পনা করে তিনি আঁতোয়ান গ্রিজম্যানকে ফরোয়ার্ডের দায়িত্ব থেকে নিয়ে আসেন মধ্যমাঠে।  

গ্রিজম্যান বলেন,‘ আমার আন্তর্জাতিক ক্যারিয়ারের জন্য আমি তার কাছে ঋনী। তার কারণে, এই জার্সির জন্য এবং ফ্রান্সের জন্য আমি সবকিছু উজাড় করে দিয়েছি। আমার প্রতিটি ম্যাচে , প্রতিটি অ্যাকশন তিনি ধন্যবাদ দিয়েছেন, অনুপ্রেরণা দিয়েছেন। তার দেয়া ৭ নম্বর জার্সিটিকে গর্বিত করার জন্য আমি সবকিছু করতে চাই।’

কিছু ভক্ত অবশ্য দেশ্যমকে পরিহাস করছে। কারণ তারা দলটির কাছ থেকে আরো আকর্ষনীয় খেলা আশা করেছিল। গ্রিজম্যান বলেন,‘ তিনি (দেশ্যম) খেলোয়াড়দের সঙ্গে কথা বলতে পছন্দ করেন এবং জানেন আপনারা কি চান। সব সময় তিনি নির্দেশনা দিয়ে থাকেন এবং তাদের তা অনুসরনের উপদেশ দেন। ’
খেলোয়াড়দের কাছে দেশ্যম খুবই শ্রদ্ধাভাজন একজন ব্যক্তি। কারণ তার কারণেই তারা নিজেদের ক্যারিয়ারে কিছু না কিছু অর্জন করেছে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank