শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

রামোসের নাম মুছে নিজেকে বসালেন রোনালদো

স্পোর্টস ডেস্ক

১৭:৪৯, ১০ অক্টোবর ২০২১

৩৭৯

রামোসের নাম মুছে নিজেকে বসালেন রোনালদো

ক্লাব পর্যায়ে তো বটেই আন্তর্জাতিক ফুটবলেও রেকর্ডের পর রেকর্ড গড়ছেন ক্রিস্টিয়ানো রোনালদো। আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলের পর এবার যোগ করলেন আরও এক রেকর্ড। স্পেনের সার্জিও রামোসের নাম মুছে ইউরোপিয়ান হিসেবে সবচেয়ে বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলা ফুটবলার এখন রোনালদোই।

ঘরের মাঠ এস্তাদিও আলগার্ভেতে বিশ্বকাপের আয়োজক দেশ কাতারের সঙ্গে একটি প্রীতি ম্যাচ খেলেছে পর্তুগাল। ৩–০ গোলে জেতা সেই ম্যাচে শুরুর একাদশে থাকলেও প্রথমার্ধ শেষে রোনালদোকে মাঠ থেকে তুলে নেন পর্তুগাল কোচ ফার্নান্দো সান্তোস। তবে ম্যাচটি খেলতে নেমেই নতুন রেকর্ডে নাম লেখান পাঁচবারের ব্যালন ডিঅর জয়ী তারকা। 

কাতারের সঙ্গে প্রীতি ম্যাচটি ছিল রোনালদোর ক্যারিয়ারে পর্তুগালের হয়ে ১৮১তম ম্যাচ। ইউরোপের জাতীয় দলগুলোর কোনো খেলোয়াড় এর চেয়ে বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলেননি। ১৮০ ম্যাচ খেলে এই রেকর্ডটি ছিল স্প্যানিশ ডিফেন্ডার সার্জিও রামোসের। 

রেকর্ড গড়ার উপলক্ষটা গোল করে স্মরণীয় করে রেখেছেন রোনালদো। দলের ৩–০ গোলের জয়ে ৩৭ মিনিটে প্রথম গোলটিই করেছেন পর্তুগালের অধিনায়ক। আন্তর্জাতিক ফুটবলে নিজের সর্বোচ্চ গোলের রেকর্ডটা তিনি আরেকটু চওড়া করে নিলেন এই গোল দিয়ে। পর্তুগালের জার্সিতে এখন তার গোলসংখ্যা ১১২টি।

২০২২ কাতার বিশ্বকাপের জন্য ইউরোপ অঞ্চলের বাছাইপর্বে ‘এ’ গ্রুপে দ্বিতীয় স্থানে আছে পর্তুগাল। ৫ ম্যাচে ১৩ পয়েন্ট তাদের। ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা সার্বিয়া অবশ্য একটি ম্যাচ বেশি খেলেছে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank