শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

রোনালদো না ব্রুনো? পেনাল্টি নিয়ে সিদ্ধান্ত জানালো ম্যানইউ

স্পোর্টস ডেস্ক

১৩:২০, ১১ সেপ্টেম্বর ২০২১

৬৩৯

রোনালদো না ব্রুনো? পেনাল্টি নিয়ে সিদ্ধান্ত জানালো ম্যানইউ

ক্রিস্টিয়ানো রোনালদো ম্যানচেস্টার ইউনাইটেডে ফেরার পর থেকেই সামাজিক মাধ্যমে ট্রল চলছিল কে নেবেন পেনাল্টি। মজা করেই এ নিয়ে অনেক মিম শেয়ার হলেও  বিষয়টি গুরত্বের সঙ্গে নিয়েছে রেড ডেভিল প্রশাসন। 

ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেয়ার পর থেকেই নিজেকে পেনাল্টি স্পেশালিস্ট হিসেবে প্রতিষ্ঠা করিয়েছেন ব্রুনো ফার্নান্দেজ। টানা ১০ পেনাল্টি থেকে গোল করে করেছেন রেকর্ডও। এখন পর্যন্ত ২২ পেনাল্টি থেকে ২১টিতেই বল জালে জড়ান এই পর্তুগিজ। 

অন্যদিকে পেনাল্টি নেয়ায় রোনালদোও দক্ষ। ২০০৩ সালে যখন ম্যানইউতে আসেন রোনালদো তখন পেনাল্টি নিতেন রুড ভ্যান নিস্টলরয়। এরপর লুইস সাহা হয়ে সে দায়িত্ব আসে রোনালদোর কাঁধে। এখন পর্যন্ত ক্যারিয়ারে ১৩৯ পেনাল্টি নিয়ে রোনালদো মিস করেছেন মাত্র ২৯টি। 

এমন দ্বিধার মাঝেই জবাব দিয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেড কোচ ওলে গানার সলশেয়ার। তিনি বলেন, আমি জানতাম এই প্রশ্ন সামনে আসবেই। আমি এ বিষয়ে দুজনের সঙ্গে কথা বলেছি। আমার কাছে এমন দুজন খেলোয়াড় আছেন যাদের আমি কোন সন্দেহ ছাড়া পেনাল্টি নিতে দিতে পারি। 

তিনি আরও বলেন, আমরা ম্যাচের আগে এ নিয়ে কথা বলবো। কে পেনাল্টি নেবে সেটা হবে আমার সিদ্ধান্ত। তাদেরকে যা করতে বলা হবে তারা কেবল সেটাই করবে। 

রেড ডেভিল বস জানান, এটা কোন বড় সমস্যাই হবে না। এখানে সবাই জিততে এসেছে। এখানে আমার বা আপনার পরিসংখ্যান কোন বিষয় না। এটা দলীয় সিদ্ধান্ত। তাই পেনাল্টির সিদ্ধান্ত আমারই হবে। 

জুভেন্টাসে তিন বছর কাটানোর পর ম্যানচেস্টার সিটিতে যোগ দেয়ার পথে ছিলেন রোনালদো। সে সিদ্ধান্ত থেকে তাকে সরিয়ে ঘরে ফেরাতে ভূমিকা রেখেছেন তাদের পিতা সমান সাবেক কোচ স্যার অ্যালেক্স ফার্গুসন, পর্তুগিজ সতীর্থ ব্রুনো ফার্নান্দেজ আর সাবেক সতীর্থ রিও ফার্ডিনান্ড। তাই পেনাল্টি নেয়া বড় সমস্যা হবে না বলেই সমর্থকদেরও আশা। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank