শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৫ চৈত্র ১৪৩০ || ১৭ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

উয়েফা প্রধানের বিশ্বকাপ বয়কটের হুমকি 

স্পোর্টস ডেস্ক

১৭:০৬, ১০ সেপ্টেম্বর ২০২১

৫০৯

উয়েফা প্রধানের বিশ্বকাপ বয়কটের হুমকি 

দুই বছর অন্তর আয়োজনের চেস্টা করলে ফিফা বিশ্বকাপ বয়কটের হুমকি দিয়েছে ইউরোপীয় ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফার প্রধান আলেকসান্দার সেফেরিন।
 
আসের্নালের সাবেক কোচ আর্সেন ওয়েঙ্গারের প্রস্তাবিত দুই বছর অন্তর বিশ্বকাপ আয়োজনের সম্ভাব্যতা খতিয়ে দেখেেছ বিশ্ব ফুটবলের পরিচালনা সংস্থা ফিফা। ওই প্রস্তাবনায় বিশ্বকাপ আবর্তিত হবে ইউরোপীয় চ্যাম্পিয়নশীপের মত মহাদেশীয় টুর্নামেন্টের সঙ্গে। এবং এটি চার বছরের পরিবর্তে অনুষ্ঠিত হবে দুই বছর অন্তর। 

গণমাধ্যম দ্য টাইমসকে সেফেরিন বলেন, আমরা এটা না খেলার সিদ্ধান্ত  নিতে পারি। আমি যতটুকু জানি দক্ষিন আমেরিকান ফুটবলও একই পথে হাঁটবে। এমন একটি বিশ্বকাপের জন্য শুভকামনা রইল। আমি মনে করি এটি কখনো ঘটবে না। কারণ এটি ফুটবলের মৌলিক নীতির পরিপন্থী।

প্রতি গ্রীষ্মে যদি এ রকম মাসব্যাপী টুর্নামেন্টে অংশ নিতে হয় তাহলে সেটি খেলোয়াড়দের জন্য হবে মৃত্যুফাঁদ। প্রদি দুই বছর অন্তর এই টুর্নামেন্ট আয়োজন করতে চাইলে সেটি মহিলা ফুটবল বিশ্বকাপের সঙ্গেও সাংঘর্ষিক হবে। একই সঙ্গে বিরোধ ঘটবে অলিম্পিক ফুটবল টুর্নামেন্টের সঙ্গে।

এদিকে গতকাল বৃহস্পতিবার বিষয়টির প্রস্তাবক ওয়েঙ্গার বলেছেন, ফিফার দুই বছর অন্তর বিশ্বকাপ আয়োজনের পরিকল্পনায় ‘খুবই ইতিবাচক সাড়া পাচ্ছে’।

ব্রাজিলের সাবেক স্ট্রাইকার রোনালদো ওয়েঙ্গারের সঙ্গে যোগ দিয়ে এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন। ওই প্রক্রিয়ার প্রতি সমর্থন ব্যক্ত করেছেন অস্ট্রেলিয়ার সাবেক কিংবদন্তী টিম চাহিল ও ডেনমার্কের সাবেক গোলরক্ষক পিটার শেমিচেল । 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank