শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৭ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

দেশে ফিরেছে আর্জেন্টিনা 

স্পোর্টস ডেস্ক

১৩:৩৬, ৬ সেপ্টেম্বর ২০২১

৩২১

দেশে ফিরেছে আর্জেন্টিনা 

ব্রাজিলে খেলা স্থগিতের পর দেশে ফিরে গেছে আর্জেন্টিনা দল। ছবি-মুন্দো আলবিসেলেস্তা
ব্রাজিলে খেলা স্থগিতের পর দেশে ফিরে গেছে আর্জেন্টিনা দল। ছবি-মুন্দো আলবিসেলেস্তা

প্রিমিয়ার লিগের চোখ রাঙানিতেও জাতীয় দলের ডাকে দেশে চলে যান এমিলিয়ানো মার্তিনেজ, এমিলিয়ানো বুয়েন্দিয়া, জিওভান্নি লো সেলসো, ক্রিস্টিয়ান রোমেরো। সেখান থেকে ভেনেজুয়েলায় গিয়ে খেলেছেন বিশ্বকাপ বাছাইপর্বও। কিন্তু ব্রাজিলে তাদের নিয়ে বাধে বিপত্তি। 

ইংল্যান্ড থেকে এই চার খেলোয়াড়ের ব্রাজিলে পা রাখা নিয়ে এমনিতেই আলোচনা চলছিল। সে আলোচনা ম্যাচ শুরু হওয়ার পরও খেলা থামিয়ে দেওয়ার মতো—সেটা দেখিয়ে দিল ব্রাজিল। ব্রাজিলের স্বাস্থ্যসচেতনতা–বিষয়ক সংগঠন আনভিসা কাল মাঠে নেমে তাদের আটকানোর চেষ্টা করে হাস্যকর এক ঘটনার জন্ম দিয়েছে। 

সে ঘটনায় ম্যাচ স্থগিত হয়েছে, এমনকি এখন পর্যন্ত যে নিয়ম, তাতে ব্রাজিল বাছাইপর্বে তিনটি পয়েন্টও হারাতে যাচ্ছে। দেশের এমন ক্ষতি করে অবশ্য ‘উদ্দেশ্য সফল’ হয়েছে আনভিসার। যে চারজন খেলোয়াড়কে আটকাতে এত যন্ত্রণা, তাদের ব্রাজিলছাড়া করা গেছে। সে সঙ্গে অবশ্য আর্জেন্টিনা দলের অন্যরাও ফিরে গেছেন। গতকাল স্থানীয় সময় মধ্যরাতের কিছুক্ষণ পর এজেইজাতে নেমেছে আর্জেন্টিনা দল।

এদিকে ক্লাবকে কথা দিয়ে ক্রোয়েশিয়ার পথে ছুটছেন বুয়েন্দিয়া ও মার্টিনেজ। কথা দিয়েছিলেন প্রথম দুই ম্যাচ খেলেই ক্লাবে যোগ দেবেন তারা। তবে ব্রাজিল থেকে ফিরলে ১৪ দিনের কোয়ারেন্টাইনের নিয়ম থাকায় এখন ক্রোয়েশিয়া হয়ে ফিরবেন তারা। 

বিশ্বকাপ বাছাইপর্বের পরের ম্যাচে ঘরের মাঠে বলিভিয়ার মুখোমুখি হবেন মেসিরা। ১০ সেপ্টেম্বর বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫টায় ম্যাচটি শুরু হবে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank