বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

আন্তর্জাতিক গোলের বিশ্বরেকর্ড রোনালদোর

স্পোর্টস ডেস্ক

১০:৫৪, ২ সেপ্টেম্বর ২০২১

৩৭৪

আন্তর্জাতিক গোলের বিশ্বরেকর্ড রোনালদোর

ইউরোতে পাঁচ গোল করে ইরানের ইরানি কিংবদন্তি আলি দায়ীর সর্বোচ্চ আন্তর্জাতিক গোলের রেকর্ডে ভাগ বসান রোনালদো। তবে সেবার ছাড়িয়ে যেতে পারেননি। পরেরবার সুযোগ পেতেই দুই গোল করে সে রেকর্ড ভেঙে নিজেকে একক আসনে বসালেন এই কিংবদন্তী। 

ইউরো শেষে ১০৯ গোল নিয়ে পাশাপাশি অবস্থানে ছিলেন আলী দায়ী ও রোনালদো। পর্তগীজ তারকার পাশে থাকতে পেরে নিজেকে সম্মানিত বোধ করছেন বলেও জানান আলী। তাদেরকে রেকর্ডটা ভাগাভাগি করতে হয়েছে আরও দুটো মাস। 

বুধবার রাতে রোনালদোর জোড়া গোলে আয়ারল্যান্ডকে ২-১ গোলে হারিয়েছে পর্তুগাল। যার সুবাদে ১১১ গোল করে আন্তর্জাতিক ফুটবলে এখন সর্বোচ্চ গোলস্কোরার রোনালদো।

আয়ারল্যান্ডের বিপক্ষে ৮৯ মিনিটে সতীর্থের ক্রস থেকে তার করা দারুণ এক হেডার গিয়ে আছড়ে পড়ল প্রতিপক্ষ জালে। এল সমতাসূচক গোলটি। তাতে সিংহাসনটাও নিজের করে নেন পর্তুগীজ অধিনায়ক। থামেননি সেখানেই। যোগ করা সময়ে করলেন আরও একটি গোল। সেটাও হেডার থেকেই। ফলে অন্তিম সময়ের দুই গোলে তার দল পর্তুগালও পেল দারুণ এক জয়।

যাকে পেছনে ফেলেছেন, সেই আলি দায়ীর ১০৯ গোল এসেছিল ১৪৯ ম্যাচে। আর সেই রেকর্ড ভাঙতে ১৮০ ম্যাচ খেলতে হলো রোনালদোকে। পুরুষ ফুটবলে আন্তর্জাতিক ম্যাচে ৯০ এর বেশি গোল আছে কেবল এই দুজনেরই। তিনে আছেন যিনি, সেই মুক্তার দাহারির গোলের সংখ্যাও আছে ঢের পিছিয়ে, ‘মাত্র’ ৮৯টি!

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank