বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১ || ০৭ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বাংলাদেশের জিদান খেলবেন লা লিগায়

স্পোর্টস ডেস্ক

১৬:৪১, ২৮ আগস্ট ২০২১

আপডেট: ১৬:৪৫, ২৮ আগস্ট ২০২১

৫৫৬

বাংলাদেশের জিদান খেলবেন লা লিগায়

বাংলাদেশি বংশোদ্ভূত জিদান মিয়া গত দুই মাস ধরেই ট্রায়ালে ছিলেন স্প্যানিশ ক্লাব রায়ো ভায়োকানোতে। চূড়ান্ত কিছু হবে কিনা নিশ্চিত না হওয়ায় আগে ভাগে কিছু জানাননি জিদান মিয়ার বাবা। অবশেষে আসলো সে ঘোষণা, এক মৌসুমের জন্য জিদান মিয়ার সঙ্গে চুক্তি করেছে লা লিগার ক্লাবটি। 

বলাই বাহুল্য ট্রায়ালের নিজের প্রতিভা প্রমাণ করতে পেরেছেন জিদান মিয়া। তবে এখনই মূল দলে হয়তো খেলা হবে না জিদান মিয়ার। তাকে ‘বি’ দলে খেলিয়ে আরও পরীক্ষা করবে ক্লাব। পছন্দ হলে চুক্তির মেয়াদ আরও বাড়তে পারে। 

মাত্র সাত বছর বয়সেই স্বপ্নের তাড়া শুরু। ফুটবল ক্যারিয়ার শুরু করেন ইংল্যান্ডের বিখ্যাত ফুটবলার ডেভিড ব্যাকহামের একাডেমি থেকে। যুক্তরাজ্যের বিভিন্ন একাডেমিভিত্তিক টুর্নামেন্টে খেলার পর তিন বছর ধরে যুক্তরাষ্ট্রের এফসি ডালাস অনূর্ধ ১৫ দলে খেলছে।

তারপর ইউরোপের বিভিন্ন ক্লাবে গিয়েছেন, কোথাও খেলেছেন আবার কোথাও ট্রায়াল দিয়ে বাদ পড়েছেন। তবে কথনই দমে যাননি জিদান মিয়া। নিজের উপর বিশ্বাস রেখে চালিয়ে গেছেন ফুটবল ক্যারিয়ার। 

স্প্যানিশ লা লিগায় যোগ দেয়া প্রসঙ্গে জিদান মিয়া বলেন, আমি গর্বের সঙ্গে জানাচ্ছি রায়ো ভায়োকানো এফসির সাথে ২০২১-২২ মৌসুমের জন্য চুক্তিবদ্ধ হয়েছি। সুযোগ দেয়ার জন্য আমি ক্লাবটির প্রতি কৃতজ্ঞ। আমার কোচ থেকে মেন্টর সবাইকে আমি ধন্যবাদ জানাই। 

অবশ্যই আমি আমার পরিবারের সদস্যদের প্রতি কৃতজ্ঞ যারা সব সময় আমার জন্য ত্যাগ স্বীকার করেছেন। তাদের ছাড়া আমি কখনই এই জায়গায় আসতে পারতাম না। 

তিনি আরও বলেন, সবশেষে আমি বাংলাদেশের মানুষদের ধন্যবাদ দিতে চাই যারা সামাজিক মাধ্যমে আমায় সমর্থন দিয়ে গেছেন। আপনাদের সমর্থন আমার চোখ এড়িয়ে যায়নি। এখনই কঠোর পরিশ্রমের সময়। দীর্ঘ ২১-২২ মৌসুম সামনে অপেক্ষা করছে। 

এর আগে ২০২০ সালে দেশের এক ইংরেজি দৈনিকে দেয়া সাক্ষাৎকারে বাংলাদেশের হয়ে খেলার ইচ্ছা প্রকাশ করেন জিদান মিয়া। 
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank