শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বিলবাওয়ের মাঠে হোঁচট খেলো বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক

১১:০২, ২২ আগস্ট ২০২১

৪৭২

বিলবাওয়ের মাঠে হোঁচট খেলো বার্সেলোনা

মেসিবিহীন যুগের শুরুটা দুর্দান্ত জয়ে হলেও দ্বিতীয় ম্যাচে এসেই হোঁচট খেয়েছে বার্সেলোনা। লা লিগার দ্বিতীয় রাউন্ডের ম্যাচে অ্যাথলেটিক বিলবাওয়ের মাঠে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছেড়েছে রোনাল্ড কোম্যানের দল।

বল দখলে এগিয়ে ছিল বার্সেলোনা কিন্তু সুযোগ বেশি তৈরি করে স্বাগতিক আথলেতিক বিলবাও। বার্সার রক্ষণকে কঠিন পরীক্ষায় ফেলে আশা জাগায় তিন পয়েন্টের। তবে ঘুরে দাঁড়িয়ে হার এড়াতে পারে সফরকারীরা। 

ইনিগো মার্তিনেসের গোলে স্বাগতিকরা এগিয়ে যাওয়ার পর সমতা ফেরান মেমফিস ডিপাই। ম্যাচের শেষ সময়ে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন বার্সেলোনা ডিফেন্ডার এরিক গার্সিয়া।

বিলবাও এই ম্যাচে সহজেই বার্সার দুর্বলতা বের করে ফেলে। ম্যাচ শুরুর পর থেকেই ইনাকি উইলিয়ামস আর ওহিয়ান সানসেট বার্সার রক্ষণকে চাপে ফেলে দেন। সানসেটের দারুণ এক প্রচেষ্টা ক্রসবারে না লাগলে জয়ও পেতে পারতো বিলবাও।

প্রথমার্ধের মাঝপথে খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়েন বার্সার তারকা ডিফেন্ডার জেরার্ড পিকে। তার বদলি হিসেবে নামা রোনাল্ড আরাওজো দারুণ এক গোল করলেও সেটি বাতিল হয়ে যায় মার্টিন ব্রেথওয়েটের করা ফাউলে।

ম্যাচের ৫০ মিনিটে ইনিগো মার্তিনেসের গোলে স্বাগতিকরা এগিয়ে যাওয়ার পর ৭৫ মিনিটে সমতা ফেরান মেমফিস ডিপাই। দুই দলই ক্রসবার দুর্ভাগ্য দেখেছে এই ম্যাচে। শেষ সময়ে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন বার্সেলোনা ডিফেন্ডার এরিক গার্সিয়া।

সন্দেহ নেই, লিওনেল মেসি চলে যাওয়ায় হন্যে হয়ে নতুন একজন হিরো খুঁজছে বার্সা। দেপাইয়ের ওপর বড় আশা রাখতেই পারেন সমর্থকরা। ক্লাবের হয়ে নিজের প্রথম গোলটি পেয়েছেন এই ডাচ ফরোয়ার্ড। ভাগ্য সাহায্য করলে হলে আরেকটি গোল তুলে নিয়ে দলকে জেতাতেও পারতেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank