শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১ || ০৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বড় জয়ে মেসি-পরবর্তী যুগে পা বার্সেলোনার

স্পোর্টস ডেস্ক

০৯:৫৪, ১৬ আগস্ট ২০২১

আপডেট: ০৯:৫৪, ১৬ আগস্ট ২০২১

৩৪১

বড় জয়ে মেসি-পরবর্তী যুগে পা বার্সেলোনার

১৬ বছর পর মেসি ছাড়া মৌসুম শুরু করতে হলো বার্সেলোনাকে। সে বেদনা তো ছিল বার্সা ফুটবলারদের সঙ্গী হয়েছিল প্রত্যাশিত টিকিট বিক্রি না হওয়ার হতাশাও। তবে প্রথম ম্যাচেই বড় জয়ে সমর্থকদের ইতিবাচক বার্তাই দিয়ে রাখলেন সার্জিও বুজকেটরা। 

লা লিগার উদ্বোধনী দিনে ঘরের মাঠে রিয়াল সোসিয়েদেদকে ৪-২ ব্যবধানে হারিয়েছে বার্সেলোনা। মার্টিন ব্রেথওয়েটের পাশাপাশি একটি করে গোল করেন জেরার্ড পিকে ও সার্জিও রবার্তো। আর সোসিয়েদেদের হয়ে বলে জালে জড়ান জুলেন লবেতে ও মিকেল ওয়ারজাবাল। 

ম্যাচের প্রথম থেকেই আক্রমণাত্বক ছিল বার্সেলোনা। গ্রিজম্যান কয়েকবার শটও নিয়েছিলেন। কিন্তু একবার বারে লেগে ফিরে আসে, আরেকবার বাইসাইকেল কিক থেকে বলটি বাইরে যায় বার ঘেষে। 

১৯ মিনিটে স্বাগতিকদের উল্লাসে মাতান জেরার্ড পিকে। ম্যাম্ফিস ডিপাই এর দূর থেকে নেয়া ফ্রি কিকে মাথা ছুঁইয়ে বল জালে জড়ান এই ডিফেন্ডার। ডিপাই ও এরিক গার্সিয়াকে রেজিস্টার করাতে নিজের বেতন কমিয়েছিলেন পিকে। সে ডিপাই এর সহযোগিতাতেই এলো প্রথম গোল। 

 এই গোলটা অবশ্য এক মাইলফলকও ছুঁইয়ে দিয়েছে স্প্যানিশ ডিফেন্ডারকে। বার্সার জার্সিতে এটি তার ৫০তম গোল। ডিফেন্ডার হিসেবে দলটির দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা এখন আছেন কোচ রোনাল্ড কোম্যান থেকে ৩৮ গোল পেছনে।

প্রথমার্ধের বিরতিতে যাওয়ার ঠিক আগে ব্যবধান দ্বিগুণ করেন ব্রাথওয়েট। ততক্ষণে শেষ ৪৫ মিনিট, চলছিল অতিরিক্ত ইনজুরি সময়ের খেলা। যেখানে দ্বিতীয় মিনিটে ফ্রেংকি ডি ইয়ংয়ের বাড়িয়ে দেয়া ক্রস থেকে দুর্দান্ত এক হেডে স্কোরলাইন ২-০ করেন ড্যানিশ ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধে ফিরে আবারও ব্রাথওয়েট। এবার ম্যাচের ৫৯ মিনিটের সময় ব্যবধান ৩-০ করেন তিনি। জর্ডি আলবার শট ঠেকিয়েছিলেন সোসিয়েদাদ গোলরক্ষক। কিন্তু তা নিয়ন্ত্রণে রাখতে পারেননি। ফিরতি বলটি ফাঁকায় পেয়ে প্রথম ড্যানিশ খেলোয়াড় হিসেবে লা লিগায় এক ম্যাচে জোড়া গোল করেন ব্রাথওয়েট।

তিন গোলে এগিয়ে যাওয়ায় মনে হচ্ছিল সহজ জয়ের সামনেই দাঁড়িয়ে আছে বার্সেলোনা। কিন্তু ৮২ ও ৮৫ মিনিটে দুই গোল করে ম্যাচ জমিয়ে তোলে সোসিয়েদাদ। দলের পক্ষে প্রথম গোলটি করেন হুলেন লোবেতে সিয়েনফুয়েগোস আর পরেরটি আসে মিকেল ওয়ারজাবালের মাধ্যমে।

স্কোরলাইন ৩-২ হয়ে গেলেও সোসিয়েদাদকে আর গোল করতে দেয়নি স্বাগতিকরা। উল্টো নির্ধারিত ৯০ মিনিট শেষে অতিরিক্ত যোগ করা সময়ের প্রথম মিনিটে ব্রাথওয়েটের এসিস্ট থেকে হালি পূরণ করেন সার্জিও রবার্তো।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank