বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০ || ১৬ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

রিয়াল মাদ্রিদে সার্জিও রামোস যুগের অবসান

স্পোর্টস ডেস্ক

০৯:৩২, ১৭ জুন ২০২১

আপডেট: ০৯:৩৩, ১৭ জুন ২০২১

৪৮৫

রিয়াল মাদ্রিদে সার্জিও রামোস যুগের অবসান

বিল শ্যাঙ্কলি আসলেই যথার্থই বলেছিলেন “কিছু মানুষ ভাবে ফুটবল জীবন এবং মৃত্যুর সমান, আমি নিশ্চিত করছি; এটা তারচেয়ে বেশি”। রিয়াল মাদ্রিদ ভক্তদের কাছে এখন হয়তো বিষয়টা এমনই লাগছে। 

বুধবার (১৬ জুন) রিয়াল মাদ্রিদ ঘোষণা দিয়ে জানায়, সার্জিও রামোস ক্লাব ছেড়ে যাচ্ছেন। বৃহস্পতিবার (১৭ জুন) আনুষ্ঠানিকভাবে তাকে বিদায় জানানো হবে। এ ঘোষণার অর্থ হলো শেষ হতে চলেছে এক ঐতিহাসিক যুগের অবসান।  

২০০৫ সালে সেভিয়ার ছেলেকে ঘরের ক্লাব থেকে নিয়ে আসে রিয়াল মাদ্রিদ। রামোসের বয়স তখন মাত্র ১৯। এই যে পথচলা শুরু তা থামলো ৩৫ এ শেষে। ১৬ বছর ক্লাবের ভালো-মন্দের সঙ্গী হয়ে ছিলেন। নেতৃত্ব দিয়েছেন দীর্ঘদিন ধরে। তাকে ছাড়া লস ব্লাঙ্গোসদের দেখাও একরকম হতাশার হবে ভক্তদের জন্য। 

তার পারফরম্যান্স নিয়ে প্রশ্ন উঠেনি কখনই। চলতি বছর চুক্তি শেষ হওয়ায় নবায়নের প্রস্তাবও দেয়া হয় রামোসকে। কিন্তু বয়স বিবেচনায় তার বেতন কমিয়ে ধরা হয়। আর সেখানেই ছিল রামোসের আপত্তি। তাই রামোসের বিদায় অনেকটা নিশ্চিত ছিল। এরমধ্যে আসলো আনুষ্ঠানিক ঘোষণা। 

রিয়াল মাদ্রিদের হয়ে ৬৭১ ম্যাচ মাঠে নেমেছেন রামোস। ডিফেন্ডার হয়েও গোল করেছেন ১০১টি এবং এসিস্ট ৪০ টি। ক্লাবের হয়ে জিতেছেন চারটি চ্যাম্পিয়ন্স লীগ, পাঁচটি লা লিগা, দুটি কোপা ডেল রে, চারটি করে সুপার কোপা ও ক্লাব বিশ্বকাপ। এছাড়া উয়েফা সুপার কাপ জিতেছেন তিনবার। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank