শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

আরও এক উদীয়মান তারকা দলে নিচ্ছে ম্যানচেস্টার সিটি

স্পোর্টস ডেস্ক

১৩:২১, ১৬ জুন ২০২১

৪৪০

আরও এক উদীয়মান তারকা দলে নিচ্ছে ম্যানচেস্টার সিটি

ব্রাজিলিয়ান উঠতি তারকা উইঙ্গার কেয়কি'কে দলে নেয়ার পর একই দেশের টিন-এজ মিডফিল্ডার মেতিনহোকে দলে নিতে যাচ্ছে ম্যানচেস্টার সিটি। 

১৮ বছর বয়সী মেতিনহোর সঙ্গে ৫ বছরের চুক্তি করছে ইংলিশ জায়ন্টরা৷ প্রথমে ম্যানসিটির যুবদল বা ফরাসি ক্লাস ট্রয়েসে লোনে খেলানোর পর মূল দলে নেয়ার পরিকল্পনা করা হচ্ছে বলে জানান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো। 

কঙ্গোতে জন্মগ্রহণ করলেও মাত্র এক বছর বয়সে পরিবারের সঙ্গে ব্রাজিল চলে আসে মেতিনহো। মাদুরেইরায় বেড়ে উঠায় প্রাথমিক ট্রায়ালে ভাস্কো দ্য গামায় যায় এই মিডফিল্ডার। তবে শেষ পর্যন্ড ফ্লুমিনেন্সে শুরু হয় তার ফুটবল জীবন। 

ইতোমধ্যে ফ্লুমিনেন্সের অনূর্ধ্ব-১৭ দলকে নেতৃত্ব দেয়ার পর খেলেছেন অনূর্ধ্ব-২০ দলের হয়ে। আর চলতি বছরের মার্চে অভিষেক হয় মূল দলে। 

বর্তমানে ব্রাজিলের নাগরিকত্ব পেলেও দলটির কোন পর্যায়ে খেলা হয়নি মেতিনহোর। তাই চাইলেই কঙ্গো বা ব্রাজিল যে কোন দেশের হয়ে খেলতে পারবে মেতিনহো। 

ভবিষ্যত পরিকল্পনার অংশ হিসেবে কেয়কি ও মেতিনহোর সঙ্গে চুক্তি করছে ম্যানসিটি। দুজনের জন্যই সমান ৫ মিলিয়ন ও কিছু শর্ত পূরণে অর্থ ব্যয় করতে ক্লাবটিকে। অল্প বয়সেই ইউরোপে আসায় সহজেই এখানের খেলার সঙ্গে খাপ খাওয়াতে পারবে তারা। 

এদিকে তরুণ ফুটবলার দলে ভেড়ানের পাশাপাশি সিনিয়রদের ছাড়ছে ম্যানসিটি। বিভিন্ন প্রতিবেদন মতে, অ্যাতলেটিকো মাদ্রিদের সঙ্গে কথা বললেও বার্সেলোনায় যেতে আগ্রহী বার্নার্দো সিলভা। যদি সত্যি এমন হয় হবে ম্যানসিটি থেকে একই মৌসুমে এরিক গার্সিয়া ও সার্জিও আগুয়েরোর পর তৃতীয় ফুটবলার হিসেবে কাতালান শিবিরে আসবেন এই পর্তুগিজ তারকা।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank