শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৫ চৈত্র ১৪৩০ || ১৭ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ম্যানইউকে হারিয়ে ইউরোপা লিগ ভিয়ারিয়ালের

স্পোর্টস ডেস্ক

১০:২৮, ২৭ মে ২০২১

আপডেট: ১১:২২, ২৭ মে ২০২১

৪৫৯

ম্যানইউকে হারিয়ে ইউরোপা লিগ ভিয়ারিয়ালের

নিজেকে ইউরোপা লিগের রাজা দাবি করতেই পারেন স্প্যানিশ কোচ উনাই এমেরি। কোচিং ক্যারিয়ারে ভিন্ন তিন দলকে নিয়ে ইউরোপা লিগের ফাইনাল খেলেছেন ছয়বার৷ তারমধ্যে সেভিয়ার হয়ে টানা চারটিসহ শিরোপা জিতেছেন পাঁচবার৷ দু্র্ভাগা কেবল আর্সেনাল।

ভিয়ারিয়ালের প্রথম ইউরোপিয়ান শিরোপা জয়ের দিনে কোচ নিয়ে না বলাই ভালো৷ স্প্যানিশ লা লিগায় ভালো করতে না পারলে দুর্দান্ত পারফর্ম করেই চ্যাম্পিয়ন হয়েছে দলটি৷ তাও ম্যানচেস্টার ইউনাইটেডের মতো ক্লাবকে হারিয়ে। 

পোল্যান্ডে অনুষ্ঠিত ফাইনালে ম্যাচটি ১-১ গোলে ড্র হওয়ার পর খেলা গড়ায় পেনাল্টিতে। দুজনেরই দশজন করে বল জালে জড়ান। একাদশ শট নিতে যান দুই গোলকিপার। সেখানে মিস করে বসেন ম্যানইউর ডি গিয়া। 

তার আগে ম্যাচের শুরুতে দুটি গোল পেতে পারতো রেড ডেভিলরা। লুক শ ও স্কট ম্যাকটোমিনে বক্সের সামনে থেকে শট নেন। কিন্তু গোলে পরিণত করতে পারেননি৷ উল্টো ২৯ মিনিটে ভিয়ারিয়ালকে এগিয়ে দেন জেরার্ড মোরিনো। ফ্রি কিক থেকে দানি পারিজোর বাড়নোর বাড়ানো বলে পা ছোঁয়ান পুরো মৌসুম দুর্দান্ত কাটানো এই স্ট্রাইকার। 

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই প্রতিপক্ষকে চেপে ধরে ম্যানচেস্টার ইউনাইটেড। আর দশ মিনিট পরেই গোল আদায় করে নেয়। ডি বক্সের বাইরে থেকে কয়েকজনকে কাটয়ে পেনাল্টি বক্সের জটলায় বল বাড়ান মার্কোস রাশফোর্ড৷ সহজে বলকে ঠিকানায় পাঠান এডিনসন কাভানি। 

ম্যাচে আরও এক গোল পেতে পারতেন এই উরুগুয়ান। তবে পাও তোরেসের চেষ্টায় গোল হজম করতে হয়নি ভিয়ারিয়ালকে। খেলা গড়ায় অতিরিক্ত সময় হয়ে পেনাল্টিতে। যেখানে লম্বা অপেক্ষা শেষে হয় হলুদ উৎসব।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank