শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩ || ২১ মাঘ ১৪২৯ || ১০ রজব ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

টাইগারদের কেন্দ্রীয় চুক্তি প্রকাশ

স্পোর্টস ডেস্ক

১৮:০০, ২১ জানুয়ারি ২০২৩

১৪১

টাইগারদের কেন্দ্রীয় চুক্তি প্রকাশ

ঘরোয়া ক্রিকেটে নিয়মিত পারফর্ম করার পর ভারত ‘এ’ দলের বিপক্ষে বাজিমাত করেন জাকির হাসান। এরপর খুলে যায় জাতীয় দলের দরজা। সুযোগ পেয়ে মোহাম্মদ সিরাজ-উমেশ যাদবদের বিপক্ষে পরীক্ষা দিয়ে পাশও করেছেন বাঁহাতি এই ওপেনার। যার ফল হাতে নাতে পেলেন এ ক্রিকেটার। প্রথমবারের মতো বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় (বিসিবি) চুক্তিতে জায়গা পেয়েছেন তিনি। তার সঙ্গে প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন পেসার হাসান মাহমুদও।

শনিবার (২১ জানুয়ারি) বিকেলে এক বিবৃতি দিয়ে চুক্তিবদ্ধ ক্রিকেটারদের নাম প্রকাশ করে বিসিবি। তিন সংস্করণের জন্য আলাদা চুক্তি করা হয়েছে ক্রিকেটারদের সঙ্গে।

জাকির শুধু টেস্ট ও হাসান মাহমুদ শুধু টি-টোয়েন্টি জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। সবশেষ এক বছরের পারফরম্যান্সের ওপর ভিত্তি করেই মূলত কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করা হয়। সব মিলিয়ে এবারের চুক্তিতে রাখা হয়েছে ২১ ক্রিকেটারকে।

চলতি বছরের জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত থাকছে এই চুক্তির মেয়াদ। গতবারের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন নাইম শেখ, মাহমুদুল হাসান জয়, ইয়াসির আলি রাব্বি এবং সাদমান ইসলাম। কেন্দ্রীয় চুক্তির এবারের তালিকায় তিন সংস্করণেই আছেন সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদি হাসান মিরাজ এবং তাসকিন আহমেদ।

তিন সংস্করণের চুক্তি থেকে বাদ পড়েছেন পেসার শরিফুল ইসলাম। এবার রয়েছেন শুধু ওয়ানডে এবং টি-টোয়েন্টির চুক্তিতে। টেস্ট ও ওয়ানডের চুক্তিতে রয়েছেন তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। টেস্ট ও টি-টোয়েন্টিতে রয়েছেন নাজমুল হোসেন শান্ত ও নুরুল হাসান সোহান।

শুধু টেস্টে রয়েছেন মুমিনুল হক, তাইজুল ইসলাম, ইবাদত হোসেন, খালেদ আহমেদ ও জাকির হাসান। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে রয়েছেন আফিফ হোসেন, শরিফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান। শুধু ওয়ানডেতে মাহমুদউল্লাহ রিয়াদ। টি-টোয়েন্টিতে নাসুম আহমেদ, মোসাদ্দেক হোসেন, শেখ মেহেদী ও হাসান মাহমুদ।

কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের তালিকা

টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি
মেহেদি হাসান মিরাজ, লিটন দাস, সাকিব আল হাসান, তাসকিন আহমেদ।

টেস্ট এবং ওয়ানডে
তামিম ইকবাল এবং মুশফিকুর রহিম

টেস্ট ও টি-টোয়েন্টি
নাজমুল হোসেন শান্ত, নুরুল হাসান সোহান।

শুধু টেস্ট

মুমিনুল হক, তাইজুল ইসলাম, এবাদত হোসেন, সৈয়দ খালেদ আহমেদ, জাকির হাসান

শুধু ওয়ানডে

মাহমুদউল্লাহ রিয়াদ

ওয়ানডে এবং টি-টোয়েন্টি

মোস্তাফিজুর রহমান, আফিফ হোসেন, শরিফুল ইসলাম।

শুধু টি-টোয়েন্টি

নাসুম আহমেদ, শেখ মেহেদি, মোসাদ্দেক হোসেন এবং হাসান মাহমুদ।

 

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash CA