বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ || ১০ বৈশাখ ১৪৩১ || ১৩ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বাংলাদেশকে ২০৬ রানের লক্ষ্য দিলো জিম্বাবুয়ে

স্পোর্টস ডেস্ক

১৮:৫৮, ৩০ জুলাই ২০২২

আপডেট: ১৮:৫৮, ৩০ জুলাই ২০২২

৩৮৫

বাংলাদেশকে ২০৬ রানের লক্ষ্য দিলো জিম্বাবুয়ে

জিম্বাবুয়ের হারারেতে ৩ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে স্বাগতিকদের মুখোমুখি হয়েছে বাংলাদেশ দল। নতুন অধিনায়ক নুরুল হাসান সোহানের নেতৃত্বে পরাজয়ের বৃত্ত ভেঙে ঘুরে দাড়ানোর প্রত্যয় টাইগারদের। তবে বল হাতে সুবিধা করতে পারেনি সফরকারীরা। 

নুরুল হাসান সোহানদের সামনে জয়ের জন্য ২০৬ রানের লক্ষ্য বেধে দিয়েছে স্বাগতিক জিম্বাবুয়ে।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস জিতে ব্যাট করতে নেমে ওয়েসলি মাধভিরে এবং সিকান্দার রাজার ঝড়ো ইনিংসের ওপর ভর করে ৩ উইকেট হারিয়ে ২০৫ রান সংগ্রহ করে স্বাগতিক জিম্বাবুয়ে।

শনিবার (৩০ জুলাই) হারারে স্পোর্টস ক্লাবে মাঠে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন জিম্বাবুয়ের অধিনায়ক ক্রেইগ আরভিন। ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই বাংলাদেশি বোলারদের উপর চড়াও হয়ে খেলতে শুরু করে জিম্বাবুয়ে। 

৪৩ রানে রেগিস চাকাভা ও ক্রেইগ আরভিন ফিরলে দলের হাল ধরেন শন উইলিয়ামস ও ওয়েসলি মাধেব্রে। এই দুইজনের ঝড়ে ভর করে ১২তম ওভারেই শতরানের কোটা পার করে জিম্বাবুয়ে।

 শন উইলিয়ামস ১৯ বলে ৩৩ রান করে ফিরলেও থামেনি ওয়েসলি মাধেব্রের ঝড়। বরং, সিকান্দার রাজাও যোগ দেন সেই তাণ্ডবে। শেষ পর্যন্ত এই দুই ব্যাটারের ঝড়ে ২০৫ রানে থামে জিম্বাবুয়ের ইনিংস।

২৬ বলে ৭ চার ও ৪ ছক্কায় ৬৫ রানের ইনিংস খেলেন সিকান্দার রাজা। বিপরীতে ৪৬ বলে ৯ চারে ৬৭ রান তোলেন ওয়েসলি মাধেব্রে। ইনিংসের শেষ বল মোকাবিলা করার আগে ইনজুরিতে প্যাভিলিয়নে ফেরেন মাধেব্রে।

বাংলাদেশের হয়ে একটি করে উইকেট শিকার করেন তাসকিন আহমেদ, নাসুম আহেমদ ও মোস্তাফিজুর রহমান। বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি ৫০ রান দেন কাটার মাস্টার।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank