শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ক্রিকেটকে বিদায় বললেন মিতালি রাজ

স্পোর্টস ডেস্ক

১৬:২৫, ৮ জুন ২০২২

৬৪৬

ক্রিকেটকে বিদায় বললেন মিতালি রাজ

ভারতীয় নারী দলের অন্যতম অভিজ্ঞ খেলোয়াড় মিতালি রাজের অবসর নিয়ে জোর গুঞ্জনই চলছিল শেষ কিছু দিন ধরে। সে গুঞ্জনে অবশেষে ইতি টানলেন তিনি। দিয়েছেন অবসরের ঘোষণা।

বুধবার (৮ জুন) টুইটারে একটি পোস্টের মাধ্যমে নিজের সিদ্ধান্তের কথা ঘোষণা দেন তিনি।

নিজের বিদায়ী বার্তায় মিতালি রাজ বলেন, “‘ছোটবেলাতেই লক্ষ্য় স্থির করেছিলাম ভারতের নীল জার্সি পরবো। দেশের প্রতিনিধিত্ব করা আমার কাছে সবচেয়ে বেশি সম্মানের। যাত্রাপথে বেশিরভাগ সময়টাই ভালো ছিল আমার জন্য। খুব কম সময়েই তিক্ত অভিজ্ঞতা হয়েছে। প্রত্যেকটা অভিজ্ঞতাই আমার কাছে আলাদা ছিল। গত ২৩ বছর আমার জীবনে সবচেয়ে সুন্দর, পরিপূর্ণ এবং উপভোগ্য বছর ছিল। সব যাত্রাই এক দিন শেষ হয়। আজ সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে আমি অবসর নিচ্ছি।”

তিনি আরও বলেন, “যত বারই মাঠে ঢুকেছি, ভারতকে জেতানোর জন্য নিজের সেরাটা ঢেলে দিয়েছি। জাতীয় দলে সুযোগ পাওয়ার পর আমার যে অভিজ্ঞতা হয়েছে, তা সারাজীবন মনে রাখব। মনে হচ্ছে, এখন ক্রিকেটজীবন শেষ করার সেরা সময়। আমাদের দল কিছু তরুণ, প্রতিভাবান ক্রিকেটারদের হাতে সুরক্ষিত রয়েছে। নারী ক্রিকেটের ভবিষ্যৎ খুবই উজ্জ্বল।”

১৯৯৯ সালের ২৬ জুন, আয়ারল্যান্ডের বিপক্ষে অভিষেক ঘটে মিতালির। শেষ ম্যাচ খেলেছেন গত ২৭ মার্চ নারী ওয়ানডে বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। ২৩ বছরের দীর্ঘ ক্যারিয়ারে ভারতের হয়ে ১২ টেস্টে ৪৩.৬৮ গড়ে ৬৯৯ রান করেছেন। সেঞ্চুরি একটি ও অর্ধশত ৪টি। ২৩২ ওয়ানডেতে ৫০.৬৮ গড়ে রান করেছেন ৭৮০৫। সেঞ্চুরি ৭টি ও অর্ধশত ৬৪টি। এবং ৮৯ টি-টোয়েন্টিতে ৩৭.৫২ গড়ে রান করেছেন ২৩৬৪। ১৭টি অর্ধশত রয়েছে। সব ফরম্যাট মিলিয়ে বল হাতে শিকার করেছেন ৮ উইকেট।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank