বৃহস্পতিবার   ০৭ জুলাই ২০২২ || ২৩ আষাঢ় ১৪২৯ || ০৫ জ্বিলহজ্জ ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ম্যাথিউসের সেঞ্চুরিতে প্রথম দিন শেষে এগিয়ে শ্রীলঙ্কা

স্পোর্টস করেসপন্ডেন্ট

১৯:৩৫, ১৫ মে ২০২২

২০৪

ম্যাথিউসের সেঞ্চুরিতে প্রথম দিন শেষে এগিয়ে শ্রীলঙ্কা

চট্টগ্রাম টেস্টের প্রথম দিন শেষে বাংলাদেশের তুলনায় এগিয়ে রয়েছে সফরকারি শ্রীলঙ্কা। অ্যাঞ্জেলো ম্যাথিউসের সেঞ্চুরিতে শক্ত অবস্থানে থেকে দিন শেষ করে লঙ্কানরা। ম্যাথিউসের অপরাজিত ১১৪ ও চান্ডিমালের ৩৪ রানে স্বাগতিকদের বিপক্ষে ৪ উইকেট হারিয়ে ২৫৮ রান তুলে শ্রীলঙ্কা।

রোববার (১৫ মে) সকালে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। সড়ক দুর্ঘটনায় নিহত অজি ক্রিকেটার অ্যান্ড্রু সায়মন্ডসের স্মরণে এক মিনিট নিরবতা পালন করে শুরু হয় ম্যাচ।

শ্রীলঙ্কার হয়ে ইনিংস শুরু করেন দিমুথ করুনারত্নে ও ওশাদা ফার্নান্দো। তবে, দলীয় ২৩ রানেই অধিনায়ক দিমুথ করুনারত্নেকে হারিয়ে বিপাকে পড়ে দলটি। ব্যক্তিগত ৯ রানে স্পিনার নাইম হাসানের বলে ফিরে যান তিনি। দলীয় ৬৬ রানে ব্যক্তিগত ৩৬ রানে ফেরেন আরেক ওপেনার ওশাদা ফার্নান্দোও। এবারও উইকেট শিকার করেন সেই নাইম হাসান।

এরপর ৯২ রানের বড় জুটি গড়ে প্রতিরোধ গড়েন কুশল মেন্ডিস ও অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথিউস। এর মধ্যেই পার হয়ে যায় দ্বিতীয় সেশন।

তবে দিনের তৃতীয় ও শেষ সেশনের প্রথম বলেই আঘাত হানেন বাহাতি স্পিনার তাইজুল ইসলাম। নাইম হাসানের ক্যাচ বানিয়ে ফিরিয়ে দেন ৫৪ রান করা মেন্ডিসকে। আর দলীয় ১৮৩ রানে ভয়ঙ্কর হয়ে ওঠার আগেই ধনাঞ্জায়া ডি সিলভাকে ফিরিয়ে দেন এই টেস্টে ম্যাচের কয়েক দিন আগেও অনিশ্চিত থাকা সাকিব আল হাসান। তবে এরপর আর বাংলাদেশি বোলারদের কোনো সুযোগ দেননি ম্যাথিউস ও ছয়ে নামা দিনেশ চান্ডিমাল। অপরাজিত ৭৫ রানের জুটি গড়েই মাঠ ছাড়েন তারা।

দিনশেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ২৫৮ রান। ১১৪ রানে অপরাজিত আছেন ম্যাথিউস। আর ৩৪ রানে ব্যাট করছেন আরেক অভিজ্ঞ ব্যাটার দিনেশ চান্ডিমাল। বাংলাদেশের হয়ে দুইটি উইকেট নিয়েছেন নাইম হাসান। একটি করে উইকেট সাকিব আল হাসান ও তাইজুল ইসলামের।

সংক্ষিপ্ত স্কোর :

শ্রীলঙ্কা

প্রথম ইনিংস
 ২৫৮/৪ (৯০ ওভার) (ম্যাথিউস ১১৪*, মেন্ডিস ৫৪, ফার্নান্দো ৩৬, চান্ডিমাল ৩৪* নাঈম ২/৭১, তাইজুল ১/৭৩, সাকিব ১/২৭)


 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash Payment
Bkash Payment