বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০ || ১৬ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে সাকিব-মুশফিক-ফিজ

স্পোর্টস ডেস্ক

১৪:১৬, ২০ জানুয়ারি ২০২২

৪২৬

আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে সাকিব-মুশফিক-ফিজ

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) বর্ষসেরা টি-টোয়েন্টি দলে জায়গা পেয়েছিলেন মোস্তাফিজুর রহমান। এবার ওয়ানডে দলেও জায়গা হলো তার। সঙ্গী হিসেবে পেয়েছেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমকে। 

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) বর্ষসেরা ওয়ানডে একাদশ ঘোষণা করেছে আইসিসি। যে দলের অধিনায়ক করা হয়েছে পাকিস্তানের বাবর আজমকে। 

বিবেচিত সময়ে বাংলাদেশের হয়ে ৯টি ওয়ানডে ম্যাচে মাঠে নেমেছেন সাকিব আল হাসান। যেখানে ৩৯.৫৭ গড়ে তিনি করেছেন ২৭৭ রান। বল হাতের পারফরম্যান্সেও উজ্জ্বল ছিলেন সাকিব। ১৭.৫২ গড়ে তিনি নিয়েছেন ১৭ উইকেট। ২০২১ সালের শুরুতে হওয়া ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সেরা খেলোয়াড়ের পুরস্কারও জেতেন সাকিব।

২০২১ সালে ব্যাট হাতে বাংলাদেশের জন্য ধারাবাহিকভাবে পারফরম করেছেন মুশফিকুর রহিমও। সাকিবের মতো তিনিও এ বছর বাংলাদেশের হয়ে ৯টি ম্যাচে মাঠে নামেন। এক সেঞ্চুরিসহ ৫৮.১৪ গড়ে তিনি করেন ৪০৭ রান।

মোস্তাফিজ ১০ ম্যাচ খেলে ২১.৫৫ গড়ে নিয়েছেন ১৮ উইকেট। ওভার প্রতি রান দিয়েছেন কেবল ৫.০৩ গড়ে।

আইসিসির বর্ষসেরা ওয়ানডে দল

পল স্টার্লিং (আয়ারল্যান্ড), জানেম্যান মালান (দক্ষিণ আফ্রিকা), বাবর আজম (অধিনায়ক) (পাকিস্তান), ফখর জামান (পাকিস্তান), রাসি ভ্যান ডের ডুসেন (দক্ষিণ আফ্রিকা), সাকিব আল হাসান (বাংলাদেশ), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক) (বাংলাদেশ), ওয়ানিন্দু হাসারাঙ্গা (শ্রীলঙ্কা), সিমি সিং (আয়ারল্যান্ড), দুশমন্ত চামেরা (শ্রীলঙ্কা), মুস্তাফিজুর রহমান (বাংলাদেশ)।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank