শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৭ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

এবার টেস্ট অধিনায়কত্ব ছাড়লেন বিরাট কোহলি

স্পোর্টস ডেস্ক

২০:০১, ১৫ জানুয়ারি ২০২২

৪২৮

এবার টেস্ট অধিনায়কত্ব ছাড়লেন বিরাট কোহলি

ভারতীয় ক্রিকেটে আবার বিস্ফোরণ। এবার টিম ইন্ডিয়ার টেস্ট ক্রিকেটের ক্যাপ্টেন্সি থেকে সরে দাঁড়ালেন বিরাট কোহলি। শনিবার টুইটারে নিজেই এই খবর ঘোষণা করেছেন কোহলি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে হারের পরই কেন এই সিদ্ধান্ত, তা নিয়ে তুমুল আলোচনা চলছে। 

টুইটারে কোহলি লেখেন, “গত সাত বছর ধরে প্রতিটা দিন কঠোর পরিশ্রম করে, নিরলস অধ্যাবসায় দেখিয়ে দলকে একটা সঠিক দিকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করে গিয়েছি। আমি সম্পূর্ণ সততার সঙ্গে এই কাজ করেছি এবং সেখানে কোনও কিছুই বাদ রাখিনি। প্রত্যেকটা জিনিসই একটা নির্দিষ্ট স্তরে এসে একটা সময় থেমে যায় এবং ভারতের টেস্ট দলের অধিনায়ক হিসেবে, আমার কাছেও এটাই থেমে যাওয়ার সময় বলে মনে হচ্ছে।”

ওই বিবৃতিতে তিনি আরও লেখেন, “এই যাত্রাপথে অনেক উত্থান এবং বেশকিছু পতনের সম্মুখীন হয়েছি। কিন্তু তাতে কখনওই আমার চেষ্টা বা বিশ্বাসের কমতি থাকেনি। আমি যেটাই করি না কেন, বরাবর নিজের ১২০ শতাংশ দেওয়ার চেষ্টা করেছি। যদি আমি সেটা না পারি, তা হলে আমি জানি সেটা সঠিক কাজ নয়। আমার হৃদয়ে পুরোপুরি স্বচ্ছতা রয়েছে, আমি আমার দলের প্রতি অসৎ হতে পারব না।”

টি ২০ বিশ্বকাপের আগে টি ২০ অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা করেছিলেন বিরাট কোহলি। এরপর তাকে ভারতের ওয়ান ডে ক্যাপ্টেন্সি থেকে সরিয়ে দেন নির্বাচকরা। ক্যাপ্টেন্সি থেকে সরানো নিয়ে বিতর্কে জড়ানোর পর এবার টেস্ট অধিনায়কত্ব ছাড়লেন বিরাট কোহলি।

বিরাট কোহলিকে টেস্টে ভারতের অন্যতম সফল অধিনায়ক বিবেচনা করা হয়। ৬৮ টেস্টে নেতৃত্ব দিয়ে দলকে ৪০ টেস্টে জিতিয়েছেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank