বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ || ১০ বৈশাখ ১৪৩১ || ১৩ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

দেশে ফিরলেন ইতিহাস গড়া নারী ক্রিকেটাররা

স্টাফ করেসপন্ডেন্ট

১৪:২৭, ১ ডিসেম্বর ২০২১

৪৩০

দেশে ফিরলেন ইতিহাস গড়া নারী ক্রিকেটাররা

জিম্বাবুয়ে থেকে সফল মিশন শেষ করে দেশে ফিরেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। লক্ষ্য ছিল প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপের টিকিট নিশ্চিত করা। তা সঙ্গে করে নিয়েই দেশে ফিরেছেন নিগার সুলতানা জ্যোতি, রোমানা আহমেদ, সালমা খাতুনরা।

বুধবার (১ ডিসেম্বর) সকালে ঢাকায় পা রাখে দলটি। সকাল ৮টা ৪৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামে বাংলাদেশ নারী দলকে বহনকারী বিমানটি।

করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের জন্য অনেক লম্বা হয়েছে নিগারদের স্বদেশযাত্রা। জিম্বাবুয়ে থেকে নামিবিয়ায় যেতে হয়েছে প্রথমে। এরপর ওমানের মাসকাট হয়ে প্রায় তিনদিনের লম্বা ভ্রমণের পর দেশে ফিরতে পেরেছে বাংলাদেশ দল।

দেশে ফিরেও নিগারদের নিস্তার নেই। আফ্রিকা থেকে ফেরত আসায় দেশের করোনা নীতিমালা অনুসারে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে যেতে হয়েছে দলের সবাইকে।

গেল নভেম্বরে বিশ্বকাপ বাছাইপর্ব ও জিম্বাবুয়ে সিরিজ খেলতে আফ্রিকান মুল্লুকে পা রাখে বাংলাদেশ দল। সেখানে জিম্বাবুয়েকে হোয়াইট ওয়াশ করে যাত্রা শুরু করে দলটি। এরপর পাকিস্তান আর যুক্তরাষ্ট্রকে হারায় বাংলাদেশ। তৃতীয় ম্যাচে থাইল্যান্ডের বিপক্ষে হারে বৃষ্টি আইনে। 

তবে শেষ ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামার আগেই করোনার কারণে খেলা যায় থমকে। তাতেই নিশ্চিত হয়ে যায় বাংলাদেশের বিশ্বকাপ যাত্রা। আগামী বছর নিউজিল্যান্ডের অনুষ্ঠিত হবে বিশ্বকাপ। সেখানেই বাংলাদেশ খেলবে প্রথমবারের মতো।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank