বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ || ১০ বৈশাখ ১৪৩১ || ১২ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার পর দায়িত্ব ছাড়লেন মিসবাহ-ওয়াকার

স্পোর্টস ডেস্ক

১৫:৫৫, ৬ সেপ্টেম্বর ২০২১

৪২৬

বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার পর দায়িত্ব ছাড়লেন মিসবাহ-ওয়াকার

সদ্যই টি-টোয়েন্টি স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান। তারপরই প্রধান কোচের দায়িত্ব ছেড়েছেন মিসবাহ-উল-হক। সোমবার (৬ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তার এমন সিদ্ধান্তের পর জাতীয় দল ছাড়ছেন বোলিং কোচ ওয়াকার ইউনুসও। 

দুজনকেই ২০১৯ সালে দায়িত্ব দেয় পিসিবি। সে মেয়াদ শেষ হওয়ার কথা আগামী বছরে। মিসবাহ জানিয়েছেন পরিবারকে সময় দিতেই নিজের দায়িত্ব ছাড়ছেন। তিনি বলেন, ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগে কোয়ারেন্টাইনের সময় আমি ভেবেছি গত ২৪ মাস কীভাবে কাটিয়েছে। আমার মনে হয়েছে যে পরিবারকে আরও সময় দেয়া উচিত। 

মিসবাহ আরও জানান, আমি জানি এটা জাতীয় দলের দায়িত্ব ছাড়ার উপযুক্ত সময় নয়। তবে আমার কাছে এটাই সেরা সিদ্ধান্ত। পাকিস্তান দলের জন্য আমার সবসময় শুভকামনা থাকবে। 

নিজের সরে যাওয়া প্রসঙ্গে ওয়াকার ইউনুস বলেন, মিসবাহ তার পরিকল্পনা ও সিদ্ধান্ত জানানোর পর বিষয়টা আমার কাছে খুবই সহজ ছিল। আমরা একসঙ্গে দায়িত্ব নিয়েছি এখন একসঙ্গেই ছাড়ছি। 

এদিকে আগামী মাস থেকেই ওমান ও সংযুক্ত আরব আমিরাতে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই টুর্নামেন্টের জন্য বাবর আজমকে অধিনায়ক করে দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। দলে আছেন অভিজ্ঞ মোহাম্মদ হাফিজ। 

পাকিস্তানের বিশ্বকাপ দলে চমক হয়ে এসেছেন ২৩ বছর বয়সী উইকেটরক্ষক ব্যাটসম্যান আজম খান। চলতি বছর জাতীয় দলে অভিষেক হওয়ার পর মাত্র তিনটি ম্যাচ খেলেছেন তিনি। তবে প্রায় ১৫০ স্ট্রাইক রেটে রান তুলেছেন আজম।

এছাড়াও দলে ফিরেছেন আসিফ আলি ও খুশদিল শাহ। চলতি বছরের ফেব্রুয়ারিতে সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছিলেন খুশদিল। এই বছরের এপ্রিলে জিম্বাবুয়ের বিপক্ষে শেষবার টি-টোয়েন্টি খেলেছেন আসিফ। তাদের রাখা হলেও দলে নেই ৪০ বছর বয়সী শোয়েব মালিক।  

১৫ সদস্যের এই স্কোয়াডই ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে খেলবে বলে জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। আগামী ২৪ অক্টোবর দুবাইয়ে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে পাকিস্তান।

বিশ্বকাপে পাকিস্তান দল-

বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, শোয়েব মাকসুদ, আজম খান, আসিফ আলি, শাদাব খান, মোহাম্মদ নাওয়াজ, ইমাদ ওয়াসিম, হাসান আলি, শাহিন শাহ আফ্রিদি, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ ওয়াশিম, হারিস রউফ।

অতিরিক্ত খেলোয়াড়:
 ফখর জামান, শাহনাওয়াজ দাহানি, উসমান কাদির।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank