বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১ || ০৭ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ওবামাদের কুকুর বো মারা গেছে

সাতরং ডেস্ক

১৩:১৬, ৯ মে ২০২১

৫৩০

ওবামাদের কুকুর বো মারা গেছে

ওবামা পরিবারের পোষা কুকুর বো মারা গেছে। যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা, ফার্স্টলেডি মিশেল ওবামা, মালিয়া ও সাশা'র ভীষণ প্রিয় ছিলো পর্তুগিজ ওয়াটার জাতের কুকুরটি। ওটি তাদের উপহার দিয়েছিলেন প্রয়াত সেনেটর টেড কেনেডি। ২০০৮ সালে প্রেসিডেন্সিয়াল নির্বাচনী ক্যাম্পেইনে পরিবারটির ঘনিষ্ট হয়ে উঠেছিলেন টেড।  পরে ২০০৯ সালের গোড়ার দিকে ফার্স্ট ফ্যামিলি কুকুরটিকে দত্তক নেয় এবং তাদের উভয় মেয়াদে হোয়াইট হাউজের বাসিন্দা হয়েই ছিলো। আরও ছিলো প্রেসিডেন্ট বারাক ওবামার অবসরের খেলার সাথী। 

শনিবার সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা টুইট করে জানান বো মারা গেছে। পোস্টটিতে তিনি বো'র বেশ কিছু ছবিও দেন। এবং লেখেন, বো সত্যিকারের বন্ধু ও বিশ্বস্ত সহচর ছিলো। 

ওবামা লিখেছেন, আজ আমাদের পরিবার এক সত্যিকারের বন্ধু ও বিশ্বস্ত সহচরকে হারালো। এক দশকেরও বেশি সময় ধরে বো আমাদের সাথে ছিলো- আমাদের জীবনে ছিলো তার অমায়িক উপস্থিতি- আমাদের সুদিন, দুর্দিন এবং দুইয়ের মাঝের দিনগুলোতেও সে আমাদের সাথে ছিলো।

হোয়াইট হাউসে থাকার যে ঝামেলাগুলো সেগুলো সে সহ্য করেছে, উচ্চস্বরে ডেকেছে কিন্তু কখনো কামড়ে দেয়নি। গ্রীস্মে পুলে লাফাতে ভালোবাসতো, বাচ্চাদের সাথে ছিলো নিবিড় বন্ধন, ডিনার টেবলের পাশের ঘুরঘুর করতো আর তার লোমগুলো ছিলো অসাধারণ।

আমাদের যেমনটি দরকার ছিলো বো ছিলো ঠিক তেমনই, এবং আমাদের প্রত্যাশার চেয়ে একটু বেশিই ছিলো। আমরা ওকে ভীষণভাবে মিস করবো। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank