বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১ || ১৩ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

১ লাইকের জরিমানা ৩০ হাজার টাকা

সাতরং ডেস্ক

১৫:৩১, ১৯ জানুয়ারি ২০২২

৫০৩

১ লাইকের জরিমানা ৩০ হাজার টাকা

ইউক্রেনের এক ব্যক্তিকে সামাজিক যোগাযোগমাধ্যমে 'লাইক' দেওয়ার অপরাধে ৩৫০ ডলার বা প্রায় ৩০ হাজার ২৫০ টাকা জরিমানা করা হয়েছে।

ওই ব্যক্তি রাশিয়ার তৈরি একটি সামাজিক যোগাযোগমাধ্যমের একটি পোস্টে লাইক দিয়েছিলেন। পোস্টটিতে ইউক্রেন সরকারের পতনের আহ্বান করা হয়েছে।

নিজ দেশের জাতীয় নিরাপত্তাকে অবমূল্যায়ন করার অপরাধে কিয়েভের প্রসিকিউটরেরা তার প্রতি এ জরিমানা করে। রবিবার (১৬ জানুয়ারি) দেশটির একটি গণমাধ্যম স্ত্রানা-এ প্রকাশিত এক প্রতিবেদনের বরাত দিয়ে এ খবর জানিয়েছে রাশিয়ান গণমাধ্যম আরটি

ঘটনাটি ঘটেছে গত ডিসেম্বর মাসে। ইউরি কে. নামের ওই ব্যক্তি যে পোষ্টটিতে লাইক দিয়েছিলেন তাতে রাশিয়ার সাথে ইউক্রেন ও বেলারুশের একত্রীকরণের কথা বলা হয়েছিল। সামাজিক যোগাযোগমাধ্যমটির নাম অদনোক্লাসনিকি বা 'সহপাঠী'। এটি ইউক্রেনে নিষিদ্ধ।

দেশির সুমি অব্লাস্ত শহরে এ ঘটনা ঘটে। এ ঘটনার পর শহরটির প্রসিকিউটররা ইউরি কে-কে অভিযুক্ত করে। পরে ইউরি নিজের দোষ স্বীকার করে আদালতের কাছে। তাকে ১৫০ ডলার জরিমানা করা হয়। এ সময় আদালতের খরচের জন্য আরও ২০০ ডলার তাকে দিতে হয়।

আদালতে আত্মসমর্পণ না করলে ইউরি কে-এর তিন বছরের জেল হতে পারত। উল্লেখ্য ২০১৭ সালে রাশিয়ার গণমাধ্যমটিকে ইউক্রেনে নিষিদ্ধ ঘোষণা করা হয়।

সূত্র: আরটি

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank